Soumitra Chatterjee

স্থিতিশীল সৌমিত্র চট্টোপাধ্যায়, ফের হল ডায়ালিসিস

রবিবার সৌমিত্রের অভ্যন্তরীণ রক্তক্ষরণ শুরু হওয়ায় উদ্বেগে ছিলেন চিকিৎসকেরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২০ ২১:২৮
Share:

সৌমিত্র চট্টোপাধ্যায়

বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার সামান্য উন্নতি হয়েছে। তাঁর রক্তচাপ নিয়ন্ত্রিত। অন্যান্য অঙ্গপ্রত্যঙ্গ সচল রয়েছে। যদিও কিডনির সমস্যার কারণে এ দিন ফের ডায়ালিসিস করতে হয়। এ নিয়ে চতুর্থ বার ডায়ালিসিস করা হল সৌমিত্রের। বন্ধ করা গিয়েছে অভ্যন্তরীণ রক্তক্ষরণও। হিমোগ্লোবিন এবং প্লেটলেট কাউন্ট নতুন করে আর কমেনি।

Advertisement

রবিবার সৌমিত্রের অভ্যন্তরীণ রক্তক্ষরণ শুরু হওয়ায় উদ্বেগে ছিলেন চিকিৎসকেরা। গতকাল, সোমবার সেই রক্তক্ষরণ নিয়ন্ত্রণে চলে আসে। তার পর থেকেই তাঁর শারীরিক পরিস্থিতির সামান্য উন্নতি হয়েছে। যদিও কিডনি এবং স্নায়বিক সমস্যায় কাবু সৌমিত্র।

করোনা আক্রান্ত হওয়ার পর সৌমিত্র প্রায় এক মাস বেলভিউ নার্সিংহোমে ভর্তি। রক্তে হিমোগ্লোবিনের মাত্রা এবং প্লেটলেট ওঠানামা করছে। মাঝেমধ্যে দিতে হচ্ছে কয়েক ইউনিট রক্ত। রয়েছে স্নায়বিক সমস্যাও।

Advertisement

আরও পড়ুন: দিদিদের বলা ওষুধেই অসুস্থ হন সুশান্ত! সম্ভাবনা ওড়াচ্ছে না মুম্বই পুলিশ

করোনার রিপোর্ট নেগেটিভ থাকলেও ৮৫ বছর বয়স এবং কো-মর্বিডিটি থাকায় সৌমিত্রের শারীরিক পরিস্থিতি নিয়ে চিন্তিত চিকিৎসকেরা। শারীরিক পরিস্থিতি সামান্য উন্নতি হলেও এখনও তিনি সঙ্কটজনক। রয়েছেন ভেন্টিলেশনে। কিডনির সমস্যা থাকলেও অন্যান্য অঙ্গপ্রত্যঙ্গ সচল রয়েছে বলে জানা গিয়েছে বেলভিউ হাসপাতাল সূত্রে।

আরও পড়ুন: ইনস্টায় একে অন্যকে আনফলো, তৃতীয় বিয়েও কি ভাঙছে শ্রাবন্তীর?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন