Vidya Balan

Vidya Balan-Bhool Bhulaiyaa 2: জল্পনা ওড়ালেন নির্মাতারাই, ‘ভুল ভুলাইয়া ২’-এ থাকছেন না বিদ্যা বালন

রটে গিয়েছিল, মঞ্জুলিকা হয়েই ফের বড় পর্দায় আসছেন অভিনেত্রী। সেই গুজবেই এ বার ইতি টানলেন নির্মাতারা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২২ ১৮:০৭
Share:

‘ভুল ভুলাইয়া ২’তে থাকবেন না বিদ্যা।

খলখলে অশরীরী হাসি। জটপাকানো চুলের মাঝে সিঁদুরে মাখামাখি মুখ। পোড়ো রাজবাড়িতে নতর্কীর প্রেতাত্মা ঘুঙুরে তাল তুলে গাইছে ‘আমি যে তোমার, শুধু যে তোমার…’। ২০০৭ সালে ‘ভুল ভুলাইয়া’ ছবিতে ছোট্ট এক চরিত্র ‘মঞ্জুলিকা’ হয়ে দর্শক মনে বড়সড় দাগ কেটেছিলেন বিদ্যা বালন। স্বভাবতই ২০২২-এ ‘ভুল ভুলাইয়া ২’ মুক্তির খবর মিলতেই রটে গিয়েছিল, মঞ্জুলিকা হয়েই ফের বড় পর্দায় আসছেন অভিনেত্রী। সেই গুজবেই এ বার ইতি টানলেন নির্মাতারা। বিবৃতি জারি করে তাঁরা জানিয়ে দিয়েছেন, এ খবর সত্যি নয়।

জল্পনার শুরু এক সংবাদমাধ্যমের খবরে। সেই খবরটিতেই বলা হয়েছিল— ‘ভুল ভুলাইয়া ২’ ছবিতে কার্তিক আরিয়ান, কিয়ারা আডবাণী এবং তব্বুর পাশাপাশি ফের মঞ্জুলিকা চরিত্রে আবির্ভূত হবেন বিদ্যা। পরিচালক অনীশ বাজমির সঙ্গে দীর্ঘ দিনের সম্পর্কের খাতিরেই এ ছবিতে ফের দেখা যাবে তাঁকে। ওই খবরে দাবি করা হয়, অনীশ নিজেই সিলমোহর দিয়েছেন এই তথ্যে। পরিচালক নাকি বলেছেন, বিদ্যা তাঁর পছন্দের অভিনেত্রী। ‘ভুল ভুলাইয়া ২’-তে তাই অভিনেত্রী থাকছেনই। নতুন ছবিতে বিদ্যা আগের মতোই ‘আমি যে তোমার’ গানে নাচবেন, নাকি তাঁকে দেখা যাবে ক্লাইম্যাক্সের পরে— তা নিয়ে চর্চা-জল্পনা শুরু হয়ে যায় তখন থেকেই।

Advertisement

সব রটনায় ইতি টেনে এর পরেই এল নির্মাতাদের বিবৃতি। লিখিত বার্তায় তাঁরা জানিয়েছেন, এ ছবিতে দেখা যাবে না বিদ্যাকে। আগের ঘোষণা মতোই ‘ভুল ভুলাইয়া ২’-তে থাকছেন কার্তিক, কিয়ারা ও তব্বু।

পরিচালক অনীশ বাজমির ‘থ্যাঙ্ক ইয়্যু’ ছবিতে অতিথি শিল্পী হিসেবে একটি ছোট্ট চরিত্রে কাজ করেছিলেন বিদ্যা। পরিচালক ও অভিনেত্রীর সুসম্পর্ক তখন থেকেই। ১৯৯৫ সালে ধারাবাহিক ‘হাম পাঁচ’-এর হাত ধরে প্রথম পর্দায় আসা। ২০০৫ সালে বড় পর্দায় প্রথম ছবি ‘পরিণীতা’ থেকেই দর্শকমনে জায়গা করে নিয়েছিলেন বিদ্যা। তার পর ‘কহানি’-র ‘বিদ্যা বাগচী’, ‘ভুল ভুলাইয়া’র ‘মঞ্জুলিকা’ কিংবা ‘ডার্টি পিকচার’-এর ‘রেশমা’ চরিত্র তাঁকে নিয়ে গিয়েছে এক অন্য উচ্চতায়। ওটিটি ছবি ‘শেরনি’তে বিদ্যাকে শেষ বার দেখা গিয়েছে বন দফতরের এক অফিসারের ভূমিকায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন