Vicky Kaushal

Vicky-Katrina: ক্যাটরিনার মতো খ্যাতনামী কেন বিয়ে করলেন ভিকির মতো ‘ছোট’ অভিনেতাকে? শুরু নতুন চর্চা

রাজস্থানের মাধোপুরে বিলাসবহুল হোটেলে মহা ধুমধামে যার উদযাপন সম্পন্ন হল, সেই বিয়ের সমীকরণে সামঞ্জস্য ছিল না বলে মনে করছে বলিউডের একাংশ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০২১ ১৪:৪৫
Share:

একসূত্রে বাঁধা পড়েছেন ভিকি-ক্যাটরিনা।

২০২১-এর ডিসেম্বরের প্রথম পর্যায়ে বিনোদন দুনিয়া কেবল একটি খবরের দিকেই তাকিয়েছিল। ক্যাটরিনা কইফ-ভিকি কৌশলের বিয়ে। এই বিয়ে শুধু বিয়ে হয়ে থেকে যায়নি। সইফ-করিনা। রণবীর-দীপিকার মতো বিজ্ঞাপনের বড়সড় ব্র্যান্ডে পরিণত হয়েছে এই মিলন।

বছরের সবচেয়ে বড় বিয়ে হিসেবে বলিউডের এই দুই সেলেব জুটির বিয়ে নিয়ে যদিও উচ্ছ্বাসের পাশাপাশি চলেছে নেতিবাচক মন্তব্য। রাজস্থানের মাধোপুরে বিলাসবহুল হোটেলে মহা ধুমধামে যার উদযাপন সম্পন্ন হল, সেই বিয়ের সমীকরণে সামঞ্জস্য ছিল না বলে মনে করছে বলিউডের একাংশ। অর্থাৎ ক্যাটরিনার মতো বড় তারকা কেন ভিকি কৌশলের মতো ছোট অভিনেতাকে বিয়ে করলেন? বলিউডের একাংশ থেকে ক্যাটরিনার অনুরাগী, সকলেই এখন এই 'অসম' বিয়ে নিয়ে ক্যাটরিনাকে ট্রোল করতে ব্যস্ত।

Advertisement

বৃহস্পতিবার রাজস্থানের সওয়াই মাধোপুরের সিক্স সেন্স ফোর্ট বারওয়ারায় একসূত্রে বাঁধা পড়েছেন বলিউডের নতুন তারকা দম্পতি। সেখানেও ক্যাটরিনার ক্ষমতাকে অগ্রাধিকার দিয়ে উল্লেখ করা হয়েছে বিয়ের ৭৫% অর্থ নাকি ক্যাটরিনাই খরচ করেছেন। ফলে পাঁচ তলা কেক থেকে পাল্কি আর ঘোড়ার আভিজাত্যে মোড়া বিয়ের জৌলুসে প্রশ্ন উঠেছে ক্যাটরিনা কেন তাঁর সমান সফল বা তাঁর চেয়ে বেশি সফল পুরুষকে বিয়ে করলেন না? নেট মাধ্যমে এই ভিকি-বিরোধী সুর চড়া হলেও বলিউডের একাংশ মনে করছে এই প্রশ্ন নিতান্তই পিতৃতন্ত্রের মোড়কে ঘেরা একঘেয়ে ভাবনা থেকে জন্ম নিয়েছে। সামঞ্জস্যের প্রশ্নই যদি তুলতে হয় তা হলে তো বলতে হয় রাজকুমার রাও বা বরুণ ধবনের চেয়ে তাঁদের স্ত্রী-রা কম জনপ্রিয়। তা হলে তাঁদের বিয়ের সময় তো এই প্রশ্ন ওঠেনি বা তাঁদের বিয়েকে 'অসম' বলে চিহ্নিতও করা হয়নি!

ব্যাখ্যা যাই হোক শত্রুদের মুখে ছাই দিয়ে ভিক্যাট প্রেমের মিলনে মহা উদযাপনে মেতেছেন।
খবর অনুযায়ী, গত দু’বছর ধরেই একে অপরের ঘনিষ্ঠ হয়েছেন ভিকি-ক্যাটরিনা। কিছু দিন আগে এই জুটির বিয়ের খবর প্রকাশিত হওয়ার পরে মানুষ রীতিমতো অবাক হয়েছিলেন। মনোভাবটা এমন, যেন ভিকির সঙ্গে ক্যাটরিনার বিয়ে হতেই পারে না! কিন্তু ‘ভিক্যাট’-এর বিয়ের পরিকল্পনা দেখেই বোঝা যায় দীর্ঘ দিনের প্রস্তুতি ছাড়া তা সম্ভব হত না এবং মানসিক ভাবে তাঁরা কতটা প্রস্তুত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন