Prabhas

Prabhas-Radheshyam: প্রভাসের ‘রাধেশ্যাম’-এর মুক্তিও কি পিছোবে? নির্মাতাদের আশ্বাসেও কাটছে না সংশয়

ভক্তদের আশ্বস্ত করেছেন ছবির প্রচারকারী ভামসি-শেখর জুটি। সোমবার তাঁদের বিবৃতি— নির্ধারিত দিনেই মুক্তি পাবে ‘রাধেশ্যাম’। তবু জল্পনা থামেনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২২ ১৯:১১
Share:

পিছিয়ে যাবে ‘রাধেশ্যাম’-এর মুক্তির দিন?

‘জার্সি’, ‘আরআরআর’-এর পরে এ বার কি ‘রাধেশ্যাম’? দেশ জুড়ে করোনা সংক্রমণ ফের হু হু করে বাড়তেই শোনা যাচ্ছে, পিছিয়ে যাচ্ছে প্রভাস, পূজা হেগড়ে অভিনীত এই ছবির মুক্তিও। যদিও নির্মাতাদের তরফে অনুরাগীদের আশ্বস্ত করেছেন প্রচারের দায়িত্বে থাকা ভামসি-শেখর জুটি। সোমবার টুইটে বিবৃতি দিয়ে তাঁরা জানিয়েছেন— এখনও পর্যন্ত নির্ধারিত দিনেই মুক্তি পাবে ‘রাধেশ্যাম’। আগামী ১৪ জানুয়ারিতেই পর্দায় আসছে প্রভাস অভিনীত ছবিটি। তবু চর্চা থামেনি বলিপাড়ায়। অনেকেরই প্রশ্ন— লোকসান সত্ত্বেও কি নির্ধারিত দিনে ছবি মুক্তির ঝুঁকি নেবেন নির্মাতারা?

২০২১-এর শেষ দিনে মুক্তি পাওয়ার কথা ছিল শাহিদ কপূরের ‘জার্সি’। এসএস রাজামৌলির পরিচালনায় রামচরণ, জুনিয়র এনটিআর, আলিয়া ভট্ট, অজয় দেবগণ অভিনীত বিপুল বাজেটের ‘আরআরআর’ পর্দায় আসার কথা ছিল ৭ জানুয়ারি। ওমিক্রনের চোখরাঙানি এবং গোটা দেশে নতুন করে বাড়তে থাকা অতিমারির দাপটের মধ্যেই পিছিয়ে দেওয়া হয় ‘জার্সি’র মুক্তি। দিল্লি-সহ একাধিক রাজ্যে প্রেক্ষাগৃহ বন্ধ এবং পশ্চিমবঙ্গ-সহ কিছু জায়গায় সিনেমাহলে দর্শকসংখ্যা কমিয়ে দেওয়ার ঘোষণার পরে পিছিয়ে আসেন ‘আরআরআর’-এর নির্মাতারাও। প্রথমে যাবতীয় জল্পনা উড়িয়ে রাজামৌলি স্বয়ং টুইট করেছিলেন, নির্দিষ্ট দিনেই মুক্তি পাবে ‘আরআরআর’। কিন্তু এক দিনের মধ্যেই সেই সিদ্ধান্ত পাল্টে অনির্দিষ্ট কালের জন্য পিছিয়ে গিয়েছে ছবি মুক্তি।

Advertisement

সেখানেই প্রভাস-অনুরাগীদের প্রশ্ন— ‘আরআরআর’-এর পথেই কি হাঁটবে ‘রাধেশ্যাম’ও? ভামসি-শেখরের আশ্বাস সত্ত্বেও কি পাল্টে যেতে পারে সিদ্ধান্ত? ইতিমধ্যেই এক সংবাদমাধ্যমের প্রশ্নের উত্তরে ছবির পরিচালক রাধাকৃষ্ণ কুমারের গলায় সংশয়ের সুর। তিনি বলেছেন, “আপাতত ছবি মুক্তি পিছিয়ে দেওয়ার কোনও পরিকল্পনা নেই। তবে করোনা পরিস্থিতি আরও খারাপ হলে…” তাঁর অসমাপ্ত বাক্যেই সন্দিহান ভক্তকুল। অধিকাংশ দর্শক অবশ্য নিজেরাই বলছেন— ৫০ শতাংশ দর্শক কিংবা একাধিক জায়গায় প্রেক্ষাগৃহ বন্ধ থাকার আর্থিক ক্ষতি অনেকটাই। তা জেনেও কি ঝুঁকি নেবেন ‘রাধেশ্যাম’-এর নির্মাতারা?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন