Yohani

হিন্দিতে ‘মানিকে মাগে হিথে’ গাইলেন ইয়োহানি, অজয়ের ছবিতেই বলিউডে পা রাখছেন সিংহলি তারকা

অজয় দেবগণের ‘থ্যাঙ্ক গড’-এ শোনা যাবে সিংহলি গান ‘মানিকে মাগে হিথে’-র হিন্দি রূপান্তর। তনিষ্ক বাগচীর পরিচালনায় এই গান গেয়েছেন মূল গায়িকা ইয়োহানিই।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২২ ১৬:৪৯
Share:

ইয়োহানির গলায় হিন্দি ‘মানিকে মাগে হিতে’। —ফাইল ছবি

অজয় দেবগণের ছবির হাত ধরে বলিউডে পা রাখছেন সিংহলি তারকা ইয়োহানি ডি সিলভা। তাঁর যে গান সকলকে মাতিয়ে রেখেছিল, সেই ‘মানিকে মাগে হিথে’-ই বলিউডের জন্য নতুন করে গাইলেন ইয়োহানি। তবে গানের কথাগুলি এ বার আর সিংহলি রইল না, হিন্দি রূপান্তর পেল ইয়োহানির বিখ্যাত গান।

Advertisement

অজয় দেবগণের ‘থ্যাঙ্ক গড’ ছবিতে শোনা যাবে হিন্দি ‘মানিকে মাগে হিথে’। তনিষ্ক বাগচীর পরিচালনায় এই গান গেয়েছেন ইয়োহানিই। রেকর্ডিংয়ের পর তিনি নিজেই জানিয়েছেন, হিন্দিতে গান গাওয়া তাঁর কাছে ছিল সবচেয়ে বড় চ্যালেঞ্জ।

ইয়োহানি বলেন, ‘‘ভাষাটা শেখাই আমার কাছে সবচেয়ে বড় চ্যালেঞ্জ ছিল। হিন্দি গান আমি অনেক শুনেছি। ছোটবেলা থেকেই হিন্দি গান শুনি। কিন্তু কোনও সিনেমার জন্য গান গাওয়া সম্পূর্ণ আলাদা বিষয়। সেখানে আমাকে একজন অভিনেত্রীর গলায় গাইতে হবে। উচ্চারণ, গলার ভঙ্গি, টান— সব ঠিকঠাক রাখতে হবে। এর আগে আমি এই কাজ কখনও করিনি। তাই এটা আমার কাছে বড় চ্যালেঞ্জ ছিল।’’

Advertisement

তিনি যে পুরো গানটি গেয়ে উঠতে পেরেছেন, তার জন্য সমস্ত কৃতিত্ব ইয়োহানি দিয়েছেন তাঁর সহকর্মীদের। সকলেই তাঁর পাশে থেকেছেন এবং তাঁর উপর ভরসা রেখেছেন বলে জানিয়েছেন শ্রীলঙ্কার শিল্পী।

সঙ্গীত পরিচালক তনিষ্ক বাগচী বলেন, ‘‘ইয়োহানির ‘মানিকে মাগে হিথে’ নেটমাধ্যমে ঝড় তুলেছিল। গানটি আমাদের এই ছবির সঙ্গে দারুণ মানায়। আজকাল তো নতুন নতুন শিল্পীদের কাজ নেটমাধ্যমে জনপ্রিয় হচ্ছে। ইয়োহানির প্রতিভার কোনও তুলনা হয় না। হিন্দিতে ওঁর গানটি নতুন মাত্রা পেয়েছে। ইয়োহানির সঙ্গে আমার কাজের অভিজ্ঞতা খুব ভাল।’’

‘মাহি বোলনা’, ‘বে মাহি’-র মতো জনপ্রিয় গান তৈরি করেছেন তনিষ্ক বাগচী। ইয়োহানিও তাঁর সঙ্গে কাজ করতে পেরে খুশি। বলেন, ‘‘ওঁর গানের খুব বড় ভক্ত আমি। ওঁর সঙ্গে কাজ করতে পেরে আমার স্বপ্ন সফল হয়েছে। আমি অনেক দিন বাড়ি থেকে দূরে রয়েছি, কিন্তু এখানে কেউ আমাকে বাড়ির অভাব বুঝতে দেননি। সকলের প্রতি আমি কৃতজ্ঞ।’’

‘থ্যাঙ্ক গড’ ছবিতে অজয় দেবগণ ছাড়াও থাকছেন সিদ্ধার্থ মলহোত্র, রকুল প্রীত সিংহের মতো তারকারা। ছবিটি আগামী অক্টোবর মাসে মুক্তি পাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন