Healthy Breakfast

জলখাবারে প্যানকেক খাবেন? স্বাস্থ্যকর প্রণালীর হদিস দিচ্ছেন অভিনেতা অর্জুন কপূর

সাধারণ মানুষের থেকেও তারকারা শরীর সম্পর্কে অনেক বেশি সচেতন। কিন্তু তাই বলে এমনটা ভাবার কোনও কারণ নেই যে, তারা সুস্বাদু খাবার খান না।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২৩ ০৭:৫৪
Share:

ছবি- ইনস্টাগ্রামের পাতা থেকে।

পুষ্টিবিদরা বলেন, শরীর ভাল রাখতে সকালের জলখাবার অত্যন্ত গুরুত্বপূর্ণ। সারা দিনের কাজকর্মের জন্য শক্তি সঞ্চয় করতে না পারলে শরীরও ঝিমিয়ে থাকবে। কাজে গতি আসবে না। এ বার কাজে গতি আনার জন্য সকালে ঘুম থেকে উঠেই উচ্চ মাত্রায় শর্করাযুক্ত খাবার খাওয়াও খুব একটা যুক্তিযুক্ত নয়। সকালের জলখাবার নিয়ে শুধু আমজনতার নয়, তারকাদেরও মাথাব্যথা রয়েছে। কিন্তু প্রতি দিন এমন নতুন নতুন স্বাস্থ্যকর খাবারের প্রণালী কোথায় পাওয়া যায়, যেখানে স্বাদ এবং স্বাস্থ্য দু’-ই থাকে?

Advertisement

প্রতি দিন সকালে দুধ-কর্নফ্লেক্স বা দুধ-ওটস না খেয়ে, স্বাদবদল করতে প্যানকেক খেয়ে দেখবেন নাকি? অভিনয় ছাড়াও ফিটনেসের জন্য অনুরাগীদের নজরে থাকেন অভিনেতা অর্জুন কপূর। অনেকেই জানেন তাঁর ওজন ঝরানোর অধ্যবসায়ের কথা। তাই মাঝেমধ্যেই তিনি নিজের সমাজমাধ্যমে অনুরাগীদের জন্য ফিটনেসের নানা রকম টোটকা ভাগ করে নেন। সম্প্রতি তেমনই একটি স্বাস্থ্যকর প্যানকেকের প্রণালী ভাগ করেছেন অভিনেতা অর্জুন।

কী ভাবে বানাবেন এমন স্বাস্থ্যকর প্যানকেক?

Advertisement

উপকরণ:

১) কলা

২) ডিম

৩) কোকো পাউডার

৪) ওটস

৫) মেপল সিরাপ

প্রণালী:

সব উপকরণ একসঙ্গে ব্লেন্ডারে দিয়ে একটি মিশ্রণ বানিয়ে নিন।

এ বার একটি ননস্টিক প্যানে তেল বুলিয়ে প্যানকেকগুলি ভেজে তুলে ফেলুন।

প্লেটে সাজিয়ে উপর থেকে মেপল সিরাপ ছড়িয়ে নিলেই তৈরি হয়ে যাবে প্যানকেক।

যদি মেপল সিরাপ না থাকে, বদলে মধুও ব্যবহার করতে পারেন।

অর্জুনের দেওয়া এই রেসিপিতে স্বাদ এবং স্বাস্থ্য দুই-ই বজায় থাকবে। তিনি বলেন, “এই প্যানকেকে মাত্র ৩২৬ ক্যালোরি, ৩৬ গ্রাম কার্ব, ১৫ গ্রাম প্রোটিন এবং ১৪ গ্রাম ফ্যাট রয়েছে।”

স্বাস্থ্যকর খাবার খাওয়ার পাশাপাশি অর্জুন প্রতি দিন শরীরচর্চা করারও পরামর্শ দিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন