Lemon Ginger Shots

কাজের চাপে ডায়েট শিকেয় উঠেছে? পুজোর আগে দ্রুত রোগা হতে চুমুক দিন জাদু পানীয়ে

কম সময়ে রোগা হওয়া সহজ নয়। তবু পুজোর আগে দ্রুত ওজন কমাতে সাহায্য করতে পারেন এক বিশেষ পানীয়ে। নিয়ম করে খেলে পুজোর আগেই মনোবাঞ্ছা পূরণ হতে পারে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২৩ ১৫:৪৫
Share:

কোন পানীয় চুমুক দিলে ওজন ঝরবে দ্রুত? ছবি: সংগৃহীত।

ওজন ঝরাতে পরিশ্রমের কমতি রাখেন না কেউই। ওজন যাতে না বাড়ে, সারা বছরই তা নিয়ে নানা প্রস্তুতি চলে। তবে পুজোর সময় রোগা হওয়ার জন্য আলাদাই হুজুগ ওঠে। পুজোর আর এক মাসও বাকি নেই। মাস ফুরোলেই পুজো শুরু। পুজোয় রোগা হতে হবে এমন পণ যাঁরা করেছেন, কয়েক মাস আগে থেকেই তাঁদের রোগা হওয়ার প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। কিন্তু অনেকেই আছেন, যাঁরা কাজের ব্যস্ততায় জিমে যাওয়ার সময় পাচ্ছেন না। কাজের চাপে ডায়েটও শিকেয় উঠেছে। তবুও হাল ছাড়েননি অনেকেই। পুজোর আগেই খানিকটা ওজন কমিয়ে ফেলতে পারবেন ভেবে পছন্দের পোশাকও কিনে ফেলেছেন। এমন পরিস্থিতি আপনাকে সাহায্য করতে পারে আদা এবং লেবুর জল। নিয়ম করে খেলে পুজোর আগেই মনোবাঞ্ছা পূরণ হতে পারে।

Advertisement

ছবি: সংগৃহীত।

রোগা হওয়ার জন্য কেন এত উপকারী এই পানীয়?

লেবু এবং আদা দুই-ই হজমের জন্য অত্যন্ত উপকারী। হজমের গোলমাল থেকে দূরে থাকতে এই পানীয়ের জুড়ি মেলা ভার। লেবুতে থাকা ভিটামিন সি বাড়তি মেদ ঝরাতে সাহায্য করে। আর আদায় থাকা জিঞ্জেরোন ফ্যাট গলাতে কার্যকরী। তাই দ্রুত রোগা হতে ভরসা রাখতেই পারেন এই পানীয়ের উপর।

Advertisement

কী ভাবে বানাবেন?

আদার টুকরোগুলি মতে মিক্সিতে এক বার ঘুরিয়ে নিন। রস বার করে আদার ছিবড়েগুলি আলাদা করে রাখুন। এ বার আদার মধ্যে এক কাপ লেবুর রস এবং আদার রস ভাল করে মেশান। এই মিশ্রণটির মধ্যে একে একে মেশাতে থাকুন দারচিনি, মধু এবং হলুদ। এ বার পুরো মিশ্রণটি এক বার মিক্সিতে ঘুরিয়ে নিলেই তৈরি জাদু পানীয়। খালি পেটে খেলে সত্যিই উপকার পাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন