Hollywood Actor

ক্যানসারই হল বুঝি! ত্বকের সমস্যা নিয়ে চিন্তায় ‘ডেডপুল’ খ্যাত অভিনেতা, দিলেন সতর্কবাণী

অভিনেতা হিউ জ্যাকম্যান অনুরাগীদের জানিয়েছেন, ত্বকে ক্যানসার হয়েছে কি না, তা যাচাই করার জন্য তিনি বিভিন্ন পরীক্ষার মধ্যে দিয়ে যাচ্ছেন। ক্যানসারের হাত থেকে রেহাই পেতে অনুরাগীদের কী বললেন অভিনেতা?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২৩ ১৮:১৯
Share:

২০১৩ সালে অভিনেতা প্রথম বার ত্বকের ক্যানসারের চিকিৎসার জন্য অস্ত্রোপচার করান। ছবি: সংগৃহীত।

ত্বকের ক্যানসার হয়েছে, আশঙ্কা হলিউড অভিনেতা হিউ জ্যাকম্যানের। অনুরাগীদের তিনি জানিয়েছেন, ত্বকে ক্যানসার হয়েছে কি না, তা যাচাই করার জন্য বিভিন্ন পরীক্ষার মধ্যে দিয়ে যাচ্ছেন। নাকে বাঁধা ব্যান্ডেজ, সমাজমাধ্যমে ভিডিয়ো শেয়ার করে হিউ অনুরাগীদের বলেন, ‘‘সূর্যের রশ্মি থেকে নিরাপদে থাকতে যা যা করা দরকার, সব করুন।’’

Advertisement

৫৪ বছর বয়সি অভিনেতা আরও জানান, আর ক’দিনের মধ্যেই তিনি তাঁর সমস্ত স্বাস্থ্যপরীক্ষার রিপোর্ট হাতে পেয়ে যাবেন। ২০১৩ সালে অভিনেতা প্রথম বার ত্বকের ক্যানসারের চিকিৎসার জন্য অস্ত্রোপচার করান। পরবর্তী কালে তাঁর ছয় বার অস্ত্রোপচার ও লেজ়ার ট্রিটমেন্ট হয়। ভিডিয়োতে অভিনেতা বলেন, চিকিৎসক তাঁর ত্বকে ছোট ছোট কী সব দেখতে পেয়েছেন, যেগুলি কারসিনোমাস প্রকৃতির হতে পারে বলে আশঙ্কা তাঁদের।

চিকিৎসকদের মতে, ব্যাসেল সেল কারসিনোমাস হল নন-মেলানোমা প্রকৃতির ক্যানসার, যা সহজে ছড়িয়ে পড়ে না। সূর্যের রশ্মিতে বেশি ক্ষণ থাকর ফলেই মূলত এই ক্যানসার হয়। হিউ অনুরাগীদের বলেন, ‘‘দয়া করে সানস্ক্রিন মাখুন, এটা ভীষণ জরুরি।’’

Advertisement

বর্তমানে ‘ডেডপুল ৩’-এর কাজে ব্যস্ত অভিনেতা। ২০২৪ সালে মুক্তি পেতে চলা সেই ছবিতে ১০ম বার ‘উলভেরিন’ চরিত্রে দেখা যাবে তাঁকে। তারই মাঝে এ রকম একটা আশঙ্কায় ভেঙে পড়েছেন অভিনেতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন