Junior NTR

NTR diet plan: পেশিভর বাড়াতে চান? মেনে চলুন জুনিয়ার এনটিআরের রোজের ডায়েট

জানেন কি ‘আরআরআর’ ছবির জন্য জুনিয়ার এনটিআরকে ৯ কেজি পেশিভর বাড়তে হয়েছিল? কেমন ছিল তার ‘ডায়েট প্ল্যান’?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ মার্চ ২০২২ ১৪:১২
Share:

সম্প্রতি রাজামৌলি পরিচালিত ‘আরআরআর’ সিনেমার জন্য খবরের শিরোনামে থাকছেন জুনিয়ার এনটিআর। ছবি: সংগৃহীত

ইদানীং বাঙালিদের দক্ষিণী ছবির প্রতি আসক্তি বেশ বেড়েছে। দক্ষিণী সিনেমার তারকারাও মন জয় করছে আপামর বাঙালির। সম্প্রতি রাজামৌলি পরিচালিত ‘আরআরআর’ সিনেমার জন্য খবরের শিরোনামে থাকছেন জুনিয়ার এনটিআর। ২৫ মার্চ বড় পর্দায় মুক্তি পেতে চলেছে ‘আরআরআর। তার আগেই পরিচালক ও সহ অভিনেতা রাম চরণের সঙ্গে কলকাতা থেকে ঘুরে গেলেন জুনিয়ার এনটিআর। অভিনেতাকে দেখে গঙ্গার পাড়ে দাঁড়িয়ে ভক্তকূলের মধ্যে উল্লাসের শেষ নেই।

Advertisement

জানেন কি এই ছবির জন্য জুনিয়ার এনটিআরকে ৯ কেজি পেশিভর বাড়তে হয়েছিল? তিন ঘণ্টা অন্তর পুষ্টিকর খাওয়াদাওয়ার মাধ্যমেই অভিনেতা এই ছবির জন্য নিজেকে প্রস্তুত করেছিলেন। কেমন ছিল তার ‘ডায়েট প্ল্যান’?

উচ্চ প্রোটিনযুক্ত খাবার: পেশির ভর বাড়াতে অভিনেতার রোজকার খাদ্যতালিকায় থাকত প্রোটিন সমৃদ্ধ খাবার। মূলত ডিমের সাদা অংশ, সেদ্ধ মুরগির মাংস আর শাক সব্জি দিয়েই সারতেন দুপুর আর রাতের খাবার।

জুনিয়ার এনটিআর। প্রতীকী ছবি

ফ্যাট জাতীয় খাবার এড়িয়ে চলা: পেশিভর বাড়াতে অভিনেতা ফ্যাট জাতীয় খাদ্য একেবারেই খেতেন না। চিজ, মাখন, পিত্জ্জা, পাস্তা, বার্গার নৈব নৈব চ।

Advertisement

প্রিমিল স্ন্যাকস: দুপুর কিংবা রাতের খাবারের আগে তিনি টুকিটাকি স্ন্যাকস খেতেন। তবে অস্বাস্থ্যকর স্ন্যাকস নয়, কাজের মাঝে নিজেকে চাঙ্গা রাখতে আমন্ড বাদাম, আখরোটেই ভরসা রাখতেন তিনি। এ ছাড়াও খাদ্যতালিকায় নানা প্রকার ফলও রাখতেন এনটিআর।

শরীরচর্চা: ডায়েটের পাশাপাশি শরীরচর্চাও করতেন অভিনেতা। সপ্তাদে ছ’ দিন জিমে গিয়ে ঘাম ঝরালেও এক দিন অবশ্যই তিনি বিশ্রাম নিতেন। জিমে তিনি দেড় ঘণ্টা কার্ডিও করতেন। বাকি দেড় ঘণ্টা বরাদ্দ ছিল ভারী শরীরচর্চার জন্য। পুষ্টিকর খাওয়াদাওয়া ও কঠোর শরীরচর্চা সুস্বাস্থ্য পেতে এই মন্ত্রেই বিশ্বাসী অভিনেতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন