Milind Soman’s Fitness

ছুটির মেজাজেও ফিটনেসের সঙ্গে কোনও রকম আপস নয়, বার্তা মিলিন্দ সোমানের

সম্প্রতি দিন কয়েকের জন্য জঙ্গলে ছুটি কাটাতে গিয়েছেন মিলিন্দ। সেখানেও শরীরচর্চাও মগ্ন অভিনেতা। ভিডিয়োতে ধরা পড়েছে চারপাশে ঘন জঙ্গল, পাখির ডাক। আর তারই মাঝে পুল আপ করছেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২২ ১৮:০৮
Share:

বনে-জঙ্গলে সাধারণ পোশাকেও শরীরচর্চা করা যায়, মিলিন্দ সোমন তারই উদাহরণ দিয়েছেন। ছবি: সংগৃহীত

৫৬ বছরেও অভিনেতা-মডেল মিলিন্দ সোমানকে দেখে চোখ সরানো দায়। এখনও তাঁকে দেখে দুর্বল বহু নারীহৃদয়। এই বয়সেও তাঁর ফিট চেহারার কাছে হার মানবে বহু তরুণ। শারীরিক কসরত ও ডায়েটের কড়াকড়ি— এই দুইয়ের জেরেই কি এখনও মিলিন্দ এতটা ফিট? মিলিন্দের ফিট থাকার রহস্যটা কী?

Advertisement

ইনস্টাগ্রামে দৈনন্দিন জীবনের খুঁটিনাটি তথ্য ভক্তদের সঙ্গে ভাগ করে নেন অভিনেতা। বাদ যায় না ফিটনেস রুটিনের ঝলকও।

সম্প্রতি দিন কয়েকের জন্য জঙ্গলে ছুটি কাটাতে গিয়েছেন মিলিন্দ। সেখানেও শরীরচর্চাও মগ্ন অভিনেতা। ভিডিয়োতে ধরা পড়েছে চারপাশে ঘন জঙ্গল, পাখির ডাক— আর তারই মাঝে পুল আপ করছেন তিনি।

Advertisement

কাজের চাপ ও শহুরে কোলাহল থেকে নিজেকে কিছু দিন সরিয়ে রাখতে সিনরিন ইকুতে মন দিয়েছেন মিলিন্দ। ভাবছেন তো সে আবর কী জিনিস? সিনরিন ইকু আদতে একটি জাপানি শব্দ। এর অর্থ হল সিনরিন শব্দের অর্থ জঙ্গল আর ইকু শব্দের অর্থ স্নান। এর অর্থ হল কিছু দিন প্রকৃতির সান্নিধ্যে থেকে তার স্বাদ উপভোগ করা। মানসিক চাপ থেকে মুক্তি পেতে এই পদ্ধতির জবাব নেই।

মাঝেমধ্যেই সময় পেলে জঙ্গলে গিয়ে সময় কাটাতে পছন্দ করেন অভিনেতা। তবে ছুটিতে গিয়ে শরীরচর্চার সঙ্গে কোনও রকম আপস পছন্দ নয় তাঁর। ছুটির মেজাজেও শরীরচর্চায় ফাঁকি দেন না তিনি। ভিডিয়োতে দেখা যাচ্ছে, সাদামাঠা পোশাক আর চটি পরেই ব্যায়ামে মগ্ন অভিনেতা। এমন অনেকেই আছেন, যাঁরা জিমে ভর্তি হওয়ার আগেই বাহারি জুতো আর কায়দার পোশাক কিনে ফেলেন। আর দিন কয়েক জিমে গিয়েই হাল ছেড়ে দেন তাঁরা। তবে আড়ম্বর নয়, মনে ইচ্ছা থাকলে যে পাহাড়ে, বনে-জঙ্গলে সাধারণ পোশাকেও শরীরচর্চা করা যায়, মিলিন্দ সোমন তারই উদাহরণ দিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন