মেষ পুরুষ ও মেষ নারীর প্রেম ও দাম্পত্য সম্পর্ক কেমন

 মেষ রাশির পুরুষরা সহসী। শৌর্য বীর্যের প্রতীক। দৃঢ়চেতা এবং ব্যক্তিত্ব সম্পন্ন। মেষ রাশির নারীরাও এই জাতির পুরুষদের যথেষ্ট পছন্দ করে। অল্প সময়ের মধ্যে এদের মধ্যে নিবিড় ভাবে গভীর বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে উঠতে পারে।

Advertisement

পার্থ প্রতিম আচার্য্য

শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০১৮ ০০:৪৪
Share:

মেষ পুরুষ ও মেষ নারী

Advertisement

মেষ রাশির পুরুষরা সহসী। শৌর্য বীর্যের প্রতীক। দৃঢ়চেতা এবং ব্যক্তিত্ব সম্পন্ন। পরস্পর স্নেহ-মমতার বন্ধনে দৃঢ় ভাবে আবদ্ধ থাকবে এরা উভয়েই আগ্রহী ও প্রত্যাশী। মেষ রাশির নারীরাও এই জাতির পুরুষদের যথেষ্ট পছন্দ করে। অল্প সময়ের মধ্যে এদের মধ্যে নিবিড় ভাবে গভীর বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে উঠতে পারে। দু’ জন দু’জনের স্বাধীন চেতনা ও ধ্যান-ধারণা বাদ না দিয়েও সুখী সম্পর্ক গড়ে তুলতে আগ্রহী। মেষ মহিলা ঘরকুনো হবে এমন ধারণা ঠিক নয়। এতে ভয়ের কিছু নেই। কারণ মেষ পুরুষ সুন্দরের পুজারি আর মেষ মহিলা শিশু-বৎসল। মেষ মহিলা আবার কিছু কিছু বিষয় খুবই অপছন্দ করে। নিজেকে বিউটি পার্লারে সঁপে দেওয়া তার পছন্দ নয়। তার নিজের সৌন্দর্য চর্চায় অন্য কেউ নাক গলাবে বা হস্তক্ষেপ করবে এটা তার পছন্দ নয়। দাঁতের ডাক্তারের কাছে যাওয়া এবং নিশ্চল হয়ে ফটোগ্রাফারের ক্যামেরার সামনে নিশ্চুপ বসে থাকা মেষ পুরুষেরা দারুণ ভাবে অপছন্দ করে। এসব কিছু ছোটখাটো মজার ব্যাপার নিয়ে দুজনেই চমৎকার মানুষ। তবে ‘সম্পর্ক থাকা অবস্থায়’ কেউ যদি একই সঙ্গে অন্য পুরুষ বা মহিলার সঙ্গে ছোটোখাটো রসের আলাপ করতে চায় তবে কিন্তু অন্যজন ক্রোধে ফেটে পড়ে। এদের কারওরই উচিত হবে না অন্যের আত্মসম্মান ক্ষুণ্ণ হওয়ার মতো কিছু করা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন