property

জন্মছকে কী ধরনের যোগ থাকলে অন্যের সম্পত্তি লাভ হয়ে থাকে

কোনও জন্মছকে দ্বিতীয় পতি যদি বৃহস্পতি হয়ে ধনু রাশিতে শনির সঙ্গে যুগ্ম ভাবে অবস্থান করে, তা হলে ঠাকুরমা বা দিদিমার ধনসম্পতি পাওয়া যেতে পারে।

Advertisement

অসীম সরকার

শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০১৮ ০০:০০
Share:

(১) কোনও জন্মছকে দ্বিতীয় পতি যদি বৃহস্পতি হয়ে ধনু রাশিতে শনির সঙ্গে যুগ্ম ভাবে অবস্থান করে, তা হলে ঠাকুরমা বা দিদিমার ধনসম্পতি পাওয়া যেতে পারে।

Advertisement

(২) লগ্ন পতি আর দ্বিতীয় পতি কোনও জন্মছকে যদি খুব শক্তিশালী হয়ে তৃতীয় ভাবে অবস্থান করে, এবং কোনও পুরুষ গ্রহ দ্বারা সংযুক্ত বা দৃষ্টি প্রাপ্ত হয়ে থাকে বা বৈশেষিকাংশ প্রাপ্ত তৃতীয় পতি দ্বারা দৃষ্টি পায়, তাহলে ওই জাতক ভাইয়ের সম্পত্তি পেয়ে থাকে।

(৩) যদি দ্বিতীয় পতি চতুর্থ পতি দ্বারা সংযুক্ত হয় বা দৃষ্টি প্রাপ্ত হয়, তা হলে এই জাতক/জাতিকা মাতৃসম্পত্তি লাভ করে থাকে।

Advertisement

(৪) যদি দ্বিতীয় পতি চতুর্থ পতির সঙ্গে সংযুক্ত থাকে বা দৃষ্টি প্রাপ্ত হয় এবং এই চতুর্থ পতি যদি বৈশেষিকাংশ বর্গ পেয়ে থাকে, তা হলে জাতক/জাতিকা কোনও আত্মীয়ের কাছ থেকে ভাল রকমের সম্পত্তি বা চাষের জমি পেয়ে থাকে।

(৫) যদি বলিষ্ঠ দ্বিতীয় পতি কোনও ভাবে পঞ্চম পতি দ্বারা সংযুক্ত হয় বা দৃষ্টি প্রাপ্ত হয়, তা হলে জাতক/জাতিকা পুত্র সন্তানের অর্থ সম্পত্তি লাভ করে থাকে।

(৬) লগ্নপতি বলশালী হয়ে বৈশেষিকাংশ বর্গ প্রাপ্ত হয়, তা হলে জাতক/জাতিকা মহৎ পুত্র সন্তানের সম্পত্তি পেয়ে থাকে।

(৭) লগ্নপতি যদি বলশালী হয়ে ষষ্ঠ ভাব পতির সঙ্গে বা মঙ্গলের সঙ্গে সংযুক্ত অবস্থায় থাকে বা দৃষ্টি প্রাপ্ত হয়ে থাকে, তা হলে জাতক/জাতিকা শত্রুর সম্পত্তি বা অর্থ পেয়ে থাকে (ক্ষেত্র বিশেষে মামার বাড়ির দিকের সম্পত্তিও লাভ করে থাকে)।

(৮) যদি দ্বিতীয় পতি বলবান হয়ে সপ্তম পতির সঙ্গে সংযুক্ত থাকে বা দৃষ্টি প্রাপ্ত হয়ে থাকে বা সপ্তম ভাবে অবস্থান করে, তা হলে জাতক স্ত্রীয়ের ধন সম্পত্তি লাভ করে থাকে।

(৯) যদি দ্বিতীয় পতি বলবান হয়ে দশম পতির সঙ্গে সংযুক্ত হয় বা দৃষ্টি প্রাপ্ত হয়, তা হলে জাতক/জাতিকা পিতার সম্পত্তি লাভ করে থাকে।

(১০) বলবান রবি যদি জন্মছকের চতুর্থ ঘরে অবস্থান করে, তা হলে জাতক পিতৃ সম্পত্তি পেয়ে থাকে।

(১১) যদি নবম পতি নবম ঘরে থেকে রবি অথবা চন্দ্র দ্বারা দৃষ্ট হয় এবং ভাগ্যকারক বৃহস্পতি যদি চন্দ্রের কোণে থাকে, তা হলে জাতক মামার কাছ থেকে অর্থ-সম্পত্তি পেয়ে থাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন