সপ্তাহের কোন দিন মহিলাদের শ্যাম্পু করা উচিত নয়

মানুষের চুলে লুকিয়ে রয়েছে অপার রহস্য। রয়েছে একাধিক বিধিনিষেধ। যেমন, চুল খুলে রাত্রি বেলা মহিলাদের বাইরে যেতে নিষেধ করা হয়। কারণ চুলের মধ্যে খুব সহজেই নেগেটিভ এনার্জি আশ্রয় নিতে পারে।

Advertisement

শ্রীমতী অপালা

শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০১৯ ০০:০০
Share:

মানুষের চুলে লুকিয়ে রয়েছে অপার রহস্য। রয়েছে একাধিক বিধিনিষেধ। যেমন, চুল খুলে রাত্রি বেলা মহিলাদের বাইরে যেতে নিষেধ করা হয়। কারণ চুলের মধ্যে খুব সহজেই নেগেটিভ এনার্জি আশ্রয় নিতে পারে। চুলের লম্বা হওয়ার ব্যাপারেও অনেক নিষেধাজ্ঞা করা আছে। চুল ঠিক কতটা লম্বা হওয়া শুভ এবং কতটা লম্বা হওয়া অশুভ এ বিষয়েও অনেক তথ্য রয়েছে।

Advertisement

চুলের এই বিষয়গুলি যেমন রহস্যজনক, ঠিক তেমন চুলে শ্যাম্পু করা নিয়েও নানা মত রয়েছে। বলা হয়, সপ্তাহের বিশেষ কয়েকটি দিন আছে, যে দিন চুলে শ্যাম্পু করলে বিপদ হতে পারে।

এ বার দেখে নেওয়া যাক কোন কোন দিন চুলে শ্যাম্পু করা উচিত নয়:

Advertisement

প্রথমেই বৃহস্পতি বারের কথায় আসা যাক। বৃহস্পতিবারে শ্যাম্পু একদমই করা উচিত নয়, বিশেষত গৃহবধূদের। তবে এই নিয়ম সকলের ক্ষেত্রেই প্রযোজ্য। বৃহস্পতিবারে শ্যাম্পু করলে লক্ষ্মীদেবী অসন্তুষ্ট হন। এই দিন শ্যাম্পু করলে লক্ষ্মীদেবীর কৃপা থেকেও বঞ্চিত হতে হয়। এই দিন শ্যাম্পু করলে বাড়ির সঞ্চয় কমতে থাকে।

আরও পড়ুন: বিবাহ বিচ্ছেদের জন্য কোন কোন রাশি দায়ী জেনে নিন

মঙ্গলবারে শ্যাম্পু করা উচিত নয়। বিশেষ করে যাঁদের রাশি চক্রে মঙ্গল নীচস্থ বা খারাপ, তাঁদের মঙ্গলবারে শ্যাম্পু একদমই করা চলে না। তাই যতটা সম্ভব মঙ্গলবারে শ্যাম্পু করা এড়িয়ে চলাই শ্রেয়।

বুধবারে শ্যাম্পু করতে নেই। যে মহিলারা একটি মাত্র সন্তানের মা, বুধবারে শ্যাম্পু করলে তাঁদের সন্তানের অমঙ্গল হয়। আবার যাঁদের সদ্যবিবাহ হয়েছে, তাঁদের ক্ষেত্রে বুধবারে শ্যাম্পু করা ভাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন