Hanuman

Lord Hanuman: মঙ্গলবার এই সব কাজ করে হনুমানজির কৃপা লাভ করুন এবং জীবনে সাফল্য আনুন

হনুমানজির কৃপা যে ঘরে থাকে সেই সংসার সুখ-সমৃদ্ধিতে ভরে থাকে। সেখানে কখনও অর্থ কষ্ট হয় না। তবে মঙ্গলবার মাছ মাংস খেলে হনুমানজি খুব রুষ্ট হন।

Advertisement

শ্রীমতি অপালা

শেষ আপডেট: ০৮ মার্চ ২০২২ ০৮:০১
Share:

প্রতীকী চিত্র।

মঙ্গলবার অত্যন্ত শুভ একটি বার। এই বারে কোনও রকম ভুল কাজ করতে নেই। এতে জন্মছকে মঙ্গলের স্থান দুর্বল হতে থাকে। এ ছাড়া যাঁদের জন্মছকে প্রথম থেকেই মঙ্গল অশুভ ভাবে রয়েছে, বিশেষ কিছু কাজ রয়েছে যা তাঁদের মঙ্গলবার করতে নেই। যেমন প্রথমেই বলব তাঁদের মঙ্গলবার ভুল করেও আমিষ আহার গ্রহণ করতে নেই। প্রতি মঙ্গলবার নিরামিষ আহার গ্রহণ করতে হয়। আর যদি মঙ্গলবার আমিষ আহার করা হয় তা হলে কী কী হতে পারে সে বিষয়ে জেনে রাখা দরকার।

Advertisement

• হনুমানজির কৃপা যে ঘরে থাকে সেই সংসার সুখ-সমৃদ্ধিতে ভরে থাকে। সেখানে কখনও অর্থ কষ্ট হয় না। তবে মঙ্গলবার মাছ মাংস খেলে হনুমানজি খুব রুষ্ট হন।

• মঙ্গলবার আমরা হনুমানজির পুজো করি। অনেকেই মনে করেন হনুমানজির পুজো করলে মনের সব ইচ্ছা পূরণ হয়। অর্থনৈতিক দিকে খুব উন্নতি হতে দেখা যায়। তবে যদি মঙ্গলবার দিন আমিষ খাবার খাওয়া হয় তা হলে ফল উল্টো হতে পারে। জীবনে সঙ্কট আরও বৃদ্ধি পেতে পারে।

Advertisement

• হনুমানজির পুজো করলে আত্মবিশ্বাসের সঙ্গে মনের জোরও বৃদ্ধি পায়। তাই মঙ্গলবার নিরামিষ খাবার গ্রহণ করলে তার আশির্বাদ পাওয়া যায়।

মঙ্গলবার নিরামিষ আহার গ্রহণ করার সঙ্গে করুন এই সব উপায়—

• যে কোনও শুভ একটা মঙ্গলবার হনুমানজির লাল পতাকা কোনও মন্দিরে দান করতে হবে। নিজের বাড়িতেও এই পতাকা লাগানো খুব ভাল।

• প্রত্যেক মঙ্গলবার কমলা সিঁদুর, লাল মিষ্টি, জেসমিন তেল এবং তুলসীর মালা সহকারে হনুমানজির পুজো করলে খুব ভাল ফল পাওয়া যায়। বিশেষ করে তুলসীর মালা হনুমানজির খুব প্রিয়।

• প্রত্যেক মঙ্গলবার হনুমানজির চরণের কমলা সিঁদুর কপালে তিলক কাটুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন