Rahu

রাহু কেতুর অবস্থান পরিবর্তনে কোন রাশির কেমন প্রভাব পড়বে

১২ এপ্রিল রাহু ও কেতু রাশি পরিবর্তন করে পূর্ববর্তী রাশিতে গমন করছে (মীন রাহু অনুসারে)। জ্যোতিষ শাস্ত্রমতে রাহু-কেতু সর্বদা বক্রগতি প্রাপ্ত।

Advertisement

সুপ্রিয় মিত্র

শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২২ ০৬:০২
Share:

প্রতীকী চিত্র।

১২ এপ্রিল রাহু ও কেতু রাশি পরিবর্তন করে পূর্ববর্তী রাশিতে গমন করছে (মীন রাহু অনুসারে)। জ্যোতিষ শাস্ত্রমতে রাহু-কেতু সর্বদা বক্রগতি প্রাপ্ত। সেই কারণে রাশি পরিবর্তন করে কখনই পরবর্তী রাশিতে গমন করে না। সর্বদা পূর্ববর্তী রাশিতে গমন করে। গত ২৩ সেপ্টেম্বর ২০২০ থেকে রাহুর বৃষ এবং কেতুর বৃশ্চিক রাশিতে অবস্থান। রাহু-কেতু কমবেশি ১ বছর ৬ মাস কাল একই রাশিতে অবস্থান করে। ১২ এপ্রিল ২০২২ থেকে ২৯ অক্টোবর ২০২৩ পর্যন্ত রাহু মেষ এবং কেতু তুলা রাশিতে অবস্থান করবে। রাহু-কেতুর রাশি পরিবর্তনে কোন রাশির কোন বিষয়ে প্রভাব পড়বে, তা এখানে আলোচনা করা হল।

Advertisement

মেষ রাশির শরীর স্বাস্থ্য, সন্তানসুখ এবং ভাগ্য বা ধর্মীয় বিষয়ে অশুভ প্রভাব দান করবে। সর্প দংশন ভীতি বৃদ্ধি পাবে।

বৃষ রাশির গৃহ এবং মাতৃসুখের এবং গোপন রোগের ক্ষেত্রে অশুভ প্রভাব দান করলেও শত্রু সংক্রান্ত বিষয়ে বিশেষ শুভ।

Advertisement

মিথুন রাশির সাহস এবং মানসিক দৃঢ়তা বৃদ্ধি পেলেও সন্তান সংক্রান্ত বিষয়ে অশুভ, দাম্পত্যসুখের ক্ষেত্রও শুভ নয়। বিপরীত লিঙ্গের শত্রু থেকে বিপদের সম্ভাবনা। আয়ক্ষেত্র শুভ।

কর্কট রাশির খাদ্যে বিষক্রিয়ার সম্ভাবনা, কথার উপর নিয়ন্ত্রণ রাখা জরুরি। গৃহ এবং মাতৃসুখের ক্ষেত্রে খুব শুভ সময় নয়। শত্রু সংক্রান্ত বিষয়ে শুভ। কর্মক্ষেত্রে প্রভাব পড়বে।

সিংহ রাশির শারীরিক ক্ষেত্র খুব শুভ বলা যায় না। সাহস বৃদ্ধি। সন্তান সংক্রান্ত বিষয়ে শুভফল প্রাপ্তির সম্ভাবনা কম।

কন্যা রাশির জাতকেরা কথার উপর নিয়ন্ত্রণ রাখুন। খাদ্যে বিষক্রিয়া থেকে সচেতন থাকুন। গৃহ এবং মাতৃসুখের ক্ষেত্রে সমস্যা দেখা দিতে পারে।

তুলা রাশির শারীরিক সমস্যা বৃদ্ধি পেতে পারে। মানসিক শক্তি এবং সাহস বৃদ্ধি। দাম্পত্যসুখের ক্ষেত্রে অশুভ। অর্থ বা আয়ের ক্ষেত্রে শুভফল প্রাপ্তির সম্ভাবনা।

বৃশ্চিক রাশির জাতকের খাদ্যের এবং খাদ্যাভ্যাসের উপর নিয়ন্ত্রণ জরুরি, বন্ধু ও আত্মীয়ের সঙ্গে সম্পর্কের ক্ষেত্রে সমস্যা সৃষ্টি হতে পারে। শত্রু সংক্রান্ত বিষয়ে শুভ। বিভিন্ন ক্ষেত্রে লাভের সম্ভাবনা। কর্মক্ষেত্রে সামান্য সমস্যা সৃষ্টির সম্ভাবনা।

ধনু রাশির শারীরিক ক্ষেত্রে সমস্যা সৃষ্টি হতে পারে। সন্তানসুখ, ভাগ্যক্ষেত্রে অশুভ প্রভাব পড়লেও আয়ের ক্ষেত্র শুভ প্রভাব প্রাপ্ত হবে।

মকর রাশির গৃহ এবং মাতৃসুখের ক্ষেত্রে, কর্মক্ষেত্রে অশুভ প্রভাব বৃদ্ধির সম্ভাবনা। গোপন রোগ থেকে সচেতনতা অবলম্বন জরুরি।

কুম্ভ রাশির মানসিক ও শারীরিক শক্তি বৃদ্ধি। দাম্পত্যসুখের ক্ষেত্রে অশুভ প্রভাব। ভাগ্যক্ষেত্রে অশুভ প্রভাব।

মীন রাশির কথার উপর নিয়ন্ত্রণ জরুরি, নেশার প্রতি আসক্তি বৃদ্ধির সম্ভাবনা। খাদ্যে বিষক্রিয়া থেকে সাবধান। কর্মক্ষেত্রে হতাশা বৃদ্ধি এবং বিভ্রান্তিমূলক চিন্তা।

প্রসঙ্গত, জন্মকালীন রাহু-কেতু এবং অন্যান্য গ্রহের অবস্থানের উপর ফলের পরিবর্তন ঘটতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন