শুক্রবারে জন্মানো ব্যক্তিদের চারিত্রিক বৈশিষ্ট্য ও ভাগ্য কেমন হয়

শুক্রবার সপ্তাহের ষষ্ঠ দিন। এই দিনে জন্মানো ব্যক্তিদের স্বামী গ্রহ শুক্র ও দেবী হচ্ছেন লক্ষ্মী। অর্থাৎ শুক্রবারে জন্মানো জাতক-জাতিকার ওপর দেবী লক্ষ্মীর কৃপা থাকে।

Advertisement

শ্রীমতী অপালা

শেষ আপডেট: ২৮ মার্চ ২০১৯ ০০:০০
Share:

চারিত্রিক বৈশিষ্ট্য

Advertisement

শুক্রবার সপ্তাহের ষষ্ঠ দিন। এই দিনে জন্মানো ব্যক্তিদের স্বামী গ্রহ শুক্র ও দেবী হচ্ছেন লক্ষ্মী। অর্থাৎ শুক্রবারে জন্মানো জাতক-জাতিকার ওপর দেবী লক্ষ্মীর কৃপা থাকে। এই ধরনের জাতক-জাতিকার ওপর ভৌতিক সুখ সুবিধা পাওয়ার লালসা বেশি লক্ষ্য করা যায়।

এরা খুবই শৌখিন ও সৌন্দর্যের পূজারী হয়। নিজেকে বা নিজের ঘর, বাসস্থান বা নিজের আশেপাশের পরিবেশকে এরা সব সময় সাজিয়ে সুন্দর করে রাখতে পছন্দ করে। কেনাকাটা বা বিলাসিতা এদের সবথেকে পছন্দের বিষয়।

Advertisement

এই জাতকের মন খুব ভাল, মিশুকে ও এরা একটু ভাবুক প্রকৃতির হয়। এরা বুদ্ধিতে সব সময় এগিয়ে থাকবে। তা ছাড়া এদের একটি গুণ হল, এদের সহ্য ক্ষমতা খুব বেশি হয়। এক কথায় এরা খুবই সহনশীল।

দান ধ্যানে যথেষ্ট এগিয়ে থাকে। অপরকে সাহায্য করার সময় নিজেকে উজাড় করে দিতেও পিছপা হয় না। তবে চালাকির দিকেও যথেষ্ট এগিয়ে। এরা অতিরিক্ত রোমান্টিক হয়।

শুক্রবারে জন্মানো ব্যক্তিরা দেখতে সুন্দর ও ফর্সা হয়। এদের চেহারার মধ্যে খুব বেশি আকর্ষণ লক্ষ্য করা যায়। এই ধরনের ব্যক্তিরা কোথাও বেরনোর আগে নিজেকে বেশ পরিপাটি করে সাজিয়ে গুছিয়ে তবেই বাইরে যায়। মোটের ওপর বলা যায়, এরা সাজতে খুব ভালবাসে।

এরা মিষ্টি স্বভাব ও মিষ্টি কথার দ্বারা অন্যের মনের কথা জেনে নেয়। কিন্তু অন্য কেউ এদের মনের কথা কোনও মতে জানতে পারে না। এদের প্রচুর বন্ধু হয়, কারণ এরা কখনও একাকী থাকতে পছন্দ করে না। সাহসিকতাও এদের মধ্যে দেখা যায়।

আরও পড়ুন: বৃহস্পতিবারে জন্মানো ব্যক্তিদের শরীর স্বাস্থ্য, পেশা, প্রেম ও বিবাহিত জীবন কেমন হয়

ভাগ্য

শুক্রবারের জাতকরা খুবই ধনী হয়। প্রায় সব রকম সুখ স্বাচ্ছন্দ্যই জীবনে উপভোগ করার সুযোগ পেয়ে থাকে। এরা খুবই সঙ্গীত প্রিয় হয়। এরা বিলাসিতা করতে খুবই পছন্দ করে। এক কথায় বলা যায় এদের ভাগ্য বেশ ভাল হয়। এরা যে কোনও জিনিসের সুখ সুবিধা খুব তাড়াতাড়ি পেয়ে থাকে। এরা পরিষ্কার পরিছন্ন থাকতে বেশ পছন্দ করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন