প্রেমিক প্রেমিকা হিসেবে প্রেমের পৃথিবীতে আপনি কেমন! (প্রথম অংশ)

মানুষ হিসেবে সব নারীপুরুষেরই প্রেমিক বা প্রেমিকা হওয়ার প্রকৃতিদত্ত অধিকার আছে। এ বার সেই প্রেমিক বা প্রেমিকার ভূমিকায় রাশিচক্র অনুসারে আপনি কতটা সফল বা ব্যর্থ জ্যোতিষের আলোকে তার মূল্যায়নের চেষ্টা করা হবে।

Advertisement

কৃষ্ণপ্রেম

শেষ আপডেট: ২১ মে ২০১৯ ০১:২৪
Share:

মানুষ হিসেবে সব নারীপুরুষেরই প্রেমিক বা প্রেমিকা হওয়ার প্রকৃতিদত্ত অধিকার আছে। এ বার সেই প্রেমিক বা প্রেমিকার ভূমিকায় রাশিচক্র অনুসারে আপনি কতটা সফল বা ব্যর্থ জ্যোতিষের আলোকে তার মূল্যায়নের চেষ্টা করা হবে। প্রথমেই যে রাশিটির কথা মনে আসে তা হল মকর।

Advertisement

১) মকর রাশি: প্রেমিক-প্রেমিকা হিসেবে মকর সব থেকে ‘হোপলেস’ রাশি। প্রেম তো চিরদিনই আশা যোগায়, কিন্তু প্রেম করতে গিয়ে সব থেকে খারাপ বা নেগেটিভ দিকের কথা ভেবে থাকে মকর। এমনকি, যখন সব কিছু ঠিকঠাক চলছে তখন কোথা থেকে একটা নেগেটিভ ভাবনা এনে গোটা প্রেমটাকেই বরবাদ করে দেয় মকর।

২) তুলা রাশি: অস্বীকার করার উপায় নেই, তুলা অন্তত প্রেমের আঙিনায় রোমান্সের রাশি। তুলার অধিপতি তো দেবী ভেনাস, যিনি কি না প্রেমের রসঘন আধার। তাই তুলা সবসময় ওল্ড ক্লাসিক রোমান্সের কথা ভাবে এই একবিংশ শতাব্দীতেও। প্রেমের ভাবনা এলে তুলা সব সময় ট্র্যাডিশনাল আইডিয়া বা চিন্তাগুলি কাজে লাগিয়ে থাকে। প্রেমে ‘চার্ম’ বলে একটা কথা আছে, তুলা সব সময় সেই চার্মকে প্রেমের মধ্যে টেনে এনে প্রেমকে অন্য মাত্রা দেওয়ার চেষ্টা করে।

Advertisement

৩) মিথুন রাশি: প্রেমিক-প্রেমিকা হিসেবে মিথুন মনপ্রধান ও দ্বৈতসত্ত্বা বিশিষ্ট রাশি। আজীবন অগোছাল রাশি। জীবন সংগ্রামে যত সাবধানে চলা দরকার, অন্য সব রাশির মতো তত সাবধানে মিথুনকে চলতে দেখা যায় না। অথচ কি অদ্ভূত ব্যাপার, রোমান্সের ক্ষেত্রে মিথুন পা টিপে টিপে সাবধানে চলে। রোমান্সের ক্ষেত্রে বাছবিচার আরম্ভ করে সাবধানে চলা শুরু করে। ফলে মিথুনের প্রেম টেকে না। এরা প্রেমে খুব টেনশন ফিল করে। সেই জন্য মিথুন প্রেমে পস্তায়।

আরও পড়ুন: স্নান করার পর এই কাজগুলি করলে জীবনে আসতে পারে চরম বিপদ

৪) কর্কট রাশি: কর্কটের প্রেমিক-প্রেমিকার সঙ্গে প্রেম করা খুবই ঝঞ্ঝাটের ব্যাপার। যাঁরা প্রেম করছেন তাঁরা হাড়ে হাড়ে টের পাচ্ছেন। এঁরা ঠিক নিজেকে বুঝে উঠতে পারেন না, প্রতি ঘণ্টায় এঁদের মন পাল্টায়। এঁরা ঘরকুনো প্রকৃতির, সব সময় মায়ের কথা বলেন, এঁদের সঙ্গে যাঁরা ভুল করে প্রেম করেছেন তাঁরা বুঝে উঠতে পারেন না এঁদের প্রকৃতিটা কী?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন