Financial Gains

টাকাপয়সা নিয়ে টানাটানি চলছে? গণেশমূর্তির সামনে কী রাখলে ঘুরবে ভাগ্য, জানাচ্ছে জ্যোতিষ

মনে করা হয় সারা জীবন শ্রী গণেশের আশির্বাদ পেতে বিশেষ কিছু নিয়ম রয়েছে, তা পালন করতে হবে। সঠিক নিয়ম অনুসারে যদি এই নিয়ম পালন করা যায়, তা হলে শ্রী গণেশের কৃপা লাভ করা যায়।

Advertisement

শ্রীমতী অপালা

কলকাতা শেষ আপডেট: ১১ নভেম্বর ২০২২ ১১:২৯
Share:

সিদ্ধিদাতা গণেশের পুজো করার উপযুক্ত দিন হল বুধবার। ছবি: সংগৃহীত

আমরা সকলেই জানি যে, সিদ্ধিদাতা গণেশ আমাদের অগ্রপূজ্য দেবতা। সব পুজোর আগে তাঁর পুজো করা হয়। সিদ্ধিদাতা তাঁর সকল ভক্তদের মনের ইচ্ছা পূর্ণ করেন। শ্রী গণেশের ধ্যান করলে সর্ব প্রকার বাধা বিঘ্ন দূর হয়ে যায় এবং আর্থিক উন্নতি হয় দ্বিগুণ। তবে জানতে হবে সঠিক উপায়।

Advertisement

সিদ্ধিদাতা গণেশের পুজো করার উপযুক্ত দিন হল বুধবার। মনে করা হয় সারা জীবন শ্রী গণেশের আশির্বাদ পেতে বিশেষ কিছু নিয়ম রয়েছে, তা পালন করতে হবে। সঠিক নিয়ম অনুসারে যদি এই নিয়ম পালন করা যায়, তা হলে শ্রী গণেশের কৃপা লাভ করা যায়।

নিয়ম

Advertisement

১) যে কোনও বুধবার সিদ্ধিদাতা গণেশের মন্দিরে মুগডাল অর্পণ করুন। দেড় কিলো মুগ ডাল মন্দিরে দিতে হবে, তবে যদি সম্ভব না হয়, নিজের সাধ্য মতো যতটা সম্ভব মুগ ডাল দিতে পারেন।

২) সিদ্ধিদাতা গণেশের সামনে ২১টা লাড্ডু দিয়ে পুজো দিতে হবে, এবং সেই প্রসাদ বাচ্চাদের হাতে দিতে হবে।

৩) কিছুটা মুগ ডালের মধ্যে চিনি ও ঘি একসঙ্গে মিশিয়ে গরুকে খাওয়ান।

৪) সিদ্ধিদাতা গণেশের পুজোয় অবশ্যই লাল রঙের সিঁদুর এবং লাল ও হলুদ রঙের ফুল অর্পণ করতে হবে।

৫) সিদ্ধিদাতা গণেশের পুজো করার সময় দুর্বা অর্পণ করতে হবে। প্রতি দিন সকালে স্নান সেরে দুর্বা অর্পণ করলে আর্থিক উন্নতি হতে খুব বেশি সময় লাগে না।

৬) মোদক সিদ্ধিদাতার খুবই পছন্দের জিনিস, তাই এই পুজোয় অবশ্যই মোদক অর্পন করুণ। মোদকের সঙ্গে সামান্য কেশর দিয়ে তার পর ভোগ নিবেদন করুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন