Astrological Tips

এখন রাহু ও মঙ্গলের সংযোগ দশা চলছে! এই সময় কালে বিপদ এড়াতে কারা বেশি সচেতন হবেন?

মঙ্গল গ্রহ ২৪ এপ্রিল ২০২৪ থেকে ৩১ মে পর্যন্ত মীন রাশিতে অবস্থান করছে বা করবে। ১ মীন রাশিতে অবস্থান করছে রাহু। অর্থাৎ এই সময় কালে মীন রাশিতে রাহু এবং মঙ্গলের একত্রে অবস্থান বা সংযোগ ঘটছে। এমন সময়ে সাবধান থাকবেন।

Advertisement

সুপ্রিয় মিত্র

শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২৪ ১২:৪৪
Share:

—প্রতীকী ছবি।

প্রকৃতির নিয়মে গ্রহর অবস্থান পরিবর্তিত হয়। পৃথিবীর সাপেক্ষে বিভিন্ন গ্রহের অবস্থান অনুযায়ী পৃথিবীর উপর তার শুভ বা অশুভ প্রভাব পড়ে। গ্রহদের অবস্থান বা স্থান পরিবর্তনকে গোচর বলা হয়।

Advertisement

মঙ্গল গ্রহ ২৪ এপ্রিল ২০২৪ থেকে ৩১ মে পর্যন্ত মীন রাশিতে অবস্থান করছে বা করবে। ১ জুনের পরে রাশি মেষে গমন করবে। এখন মীন রাশিতে অবস্থান করছে রাহু। অর্থাৎ এই সময় কালে মীন রাশিতে রাহু এবং মঙ্গলের একত্রে অবস্থান বা সংযোগ ঘটছে।

জ্যোতির্বিদ্যার হিসেবে রাহু কেতুর শারীরিক অস্তিত্ব নেই, তা হলে রাহু মঙ্গল একসঙ্গে অবস্থান করবে কী ভাবে? রাহু কেতু গাণিতিক বিন্দু হলেও জ্যোতিষ শাস্ত্রে এই বিন্দুর প্রভাব অকল্পনীয়। রাহু কেতুর অক্ষে বা রাহুর (উত্তর গাণিতিক বিন্দুর) নির্দিষ্ট কৌণিক দূরত্বে কোনও গ্রহ অবস্থান করলে, ওই গ্রহ অস্বাভাবিক হয়ে পড়ে বা অস্বাভাবিক ফলদান করে।

Advertisement

জ্যোতিষ শাস্ত্র মতে রাহু এবং মঙ্গলের একত্রে অবস্থান অধিকাংশ ক্ষেত্রেই অশুভ ফল প্রাপ্তির সম্ভাবনা বৃদ্ধি করে। শুভ ফল যে কেউই পাবেন না, তা নয়। শুভ বা অশুভ কে কেমন ফল পাবে সে বিষয়ে সঠিক সিদ্ধিন্তের জন্য জন্মছকের সূক্ষ্ম বিশ্লেষণের প্রয়োজন।

কাদের অশুভ ফলপ্রাপ্তির সম্ভাবনা বেশি বা কারা বিশেষ সচেতন থাকবেন?

তার আগে বলব, এই সময় কালে সকলেই সচেতন এবং সাবধানে থাকুন, কারণ গ্রহের অবস্থান পরিবর্তন এবং সংযোগের কারণে রাজ্যের, রাষ্ট্রের বা পৃথিবীর প্রাকৃতিক, রাজনৈতিক, সামাজিক ইত্যাদি বিভিন্ন বিষয়ে নানা রকম ঘটনা বা পরিবর্তন ঘটে।

বিশেষ করে, মীন এবং কন্যা রাশির সকলেরই বিশেষ সচেতনতা অবলম্বন জরুরি। যাঁদের জন্ম ছকে মীন, কর্কট, কন্যা এবং বৃশ্চিক রাশিতে রাহু অথবা মঙ্গল অবস্থান করছে, তাঁদের বিশেষ সাবধানতা অবলম্বন করা খুবই দরকার। যাঁদের রাহু বা মঙ্গলের মহা দশা, অন্তঃ দশা বা প্রত্যন্ত দশা চলছে, তাঁরা বিশেষ সচেতনতা অবলম্বন করুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন