জ্যোতিষ সম্বন্ধে এমন কিছু তথ্য যা আপনাকে চমকে দেবে (দ্বিতীয় অংশ)

অতীতে রাশির সংখ্যা কখনও ১৩টি ছিল, কখনও ১৮টি ছিল। প্রথম ব্যবলনীয়রাই কালপুরুষের রাশিচক্রে ১২টি রাশির উল্লেখ করেন। কালক্রমে সারা বিশ্বে ১২টি রাশির চর্চাই চলতে থাকে।

Advertisement

অসীম সরকার

শেষ আপডেট: ০৭ অগস্ট ২০১৯ ০০:০৫
Share:

Tag:

(১৩) খুনি বা সিরিয়াল কিলারদের মধ্যে মীন(ফেব্রুয়ারি ১৯-মার্চ ২০) এবং মিথুন (মে ২১-জুন ২০) রাশির জাতকের সংখ্যা বেশি। এ ছাড়াও মীন পরিচিত একাকিত্বের জন্য আর মিথুন পরিচিত অন্যকে মুগ্ধ করার জন্য।
(১৪) অতীতে রাশির সংখ্যা কখনও ১৩টি ছিল, কখনও ১৮টি ছিল। প্রথম ব্যবলনীয়রাই কালপুরুষের রাশিচক্রে ১২টি রাশির উল্লেখ করেন। কালক্রমে সারা বিশ্বে ১২টি রাশির চর্চাই চলতে থাকে।
(১৫) ১২টি রাশির মধ্যে সবচেয়ে স্পর্শকাতর রাশি হচ্ছে বৃষ রাশি (এপ্রিল ২০-মে ২০)।
(১৬) স্কিত্‌জোফ্রেনিয়ার মতো রোগে বেশি ভোগেন মীন (ফেব্রুয়ারি ১৯-মার্চ ২০) আর কুম্ভ (জানুয়ারি ২০-ফেব্রুয়ারি ১৮)-এর মানুষ।

Advertisement

আরও পড়ুন: জ্যোতিষ সম্বন্ধে এমন কিছু তথ্য যা আপনাকে চমকে দেবে (প্রথম অংশ)

(১৭) নতুন একটি সমীক্ষায় বলা হচ্ছে, সংখ্যার দিক থেকে পৃথিবীতে সিংহের (জুলাই ২৩-আগস্ট ২২)-এর জাতক অন্য রাশির তুলনায় বেশি ধনী। আর কম ধনীর সংখ্যায় আছে মীন (ফেব্রুয়ারি ১৯-মার্চ ২০)।
(১৮) সঙ্গীকে সবচেয়ে বেশি প্রতারণা করে কুম্ভ (জানুয়ারি ২০-ফেব্রুয়ারি ১৮)-র জাতকেরা।
(১৯) পৃথিবীর মোট জনসংখ্যার মধ্যে বৃশ্চিকের জাতক জাতিকার সংখ্যায় সব চেয়ে বেশি, প্রায় ৯.৬ শতাংশ। আর সবচেয়ে কম কুম্ভ (জানুয়ারি ২০-ফেব্রুয়ারি ১৮), প্রায় ৬.৩ শতাংশ।
(২০) সব চেয়ে বেশি নোবেল পুরস্কার জিতেছেন মিথুন (মে ২১-জুন ২০)-এর জাতক এবং সবচেয়ে কম পেয়েছেন সিংহ (জুলাই ২৩-অগস্ট ২২)-এর জাতক।
(২১) যত রকমের ছোট অপরাধ, যেমন, ছিঁচকে চুরি, জালিয়াতি, এই জাতীয় অপরাধে সবার আগে যে রাশির নাম উঠে এসেছে সেই রাশি হচ্ছে মিথুন (মে ২১-জুন ২০)।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন