এই যোগ থাকলে আপনার আয় হবে অদ্ভুত পথে

অষ্টম ভাব থেকে মৃত্যু বা অবস্থার পরিবর্তন বোঝায়। সেটা হয় আকস্মিক ভাবেই। আবার ইউরেনাসও আকস্মিকতার গ্রহ। তাই এখানে ইউরেনাস থাকলে এমন সব পরিবর্তন  জীবনে আসে, যা আগে থেকে মোটেই ভাবা যায়নি।

Advertisement

অসীম সরকার

শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০১৮ ০০:০০
Share:

অষ্টম ভাবে ইউরেনাস: অষ্টম ভাব থেকে মৃত্যু বা অবস্থার পরিবর্তন বোঝায়। সেটা হয় আকস্মিক ভাবেই। আবার ইউরেনাসও আকস্মিকতার গ্রহ। তাই এখানে ইউরেনাস থাকলে এমন সব পরিবর্তন জীবনে আসে, যা আগে থেকে মোটেই ভাবা যায়নি। এই অবস্থানে আর্থিক জীবনে আয় না করেও এমন সব ব্যাপার থেকে অর্থ আসতে পারে যা ভাবনার মধ্যেও পড়ে না। এই অবস্থান যৌন জীবনেও পরিবর্তন আনে। আপনি স্বাভাবিক যৌন জীবন থেকে ব্যাভিচারে লিপ্ত হতে পারেন, কিংবা ব্যাভিচার থেকে অজাচারের পথে যেতে পারেন। মোট কথা এই অবস্থান প্রথাভাঙার ইঙ্গিত দেয়। সেটা যে কোনও দিক থেকে আসতে পারে। হঠাত্ এক স্থান ত্যাগ করে অন্য স্থানে চলে যায় আর ফেলে আসা স্থানে এই জীবনে আর ফিরে যায় না। এটা হয় ইউরেনাসের এই অবস্থানের জন্য।

Advertisement

নবম ভাবে ইউরেনাস: নবম ভাব উচ্চ চিন্তা, উচ্চ চেতনা বা ভাবের জায়গা। এখানে ইউরেনাস থাকা মানে হঠাত্ করে আপনি এক ধরনের জীবন যাপন ছেড়ে অন্য আর এক ধরনের জীবন যাপন শুরু করবেন। আপনি জাগতিক জীবন থেকে হঠাত্ করে সন্ন্যাস মার্গে দীক্ষা নিতে পারেন। কিংবা রাজনৈতিক জীবন ছেড়ে কোনও সামাজিক কাজে যোগ দিলেন। এই অবস্থানের জন্যে উচ্চশিক্ষার জন্য হঠাত্ করে বিদেশ ভ্রমণের যোগ এসে যায়, যা আগে মনে হয়েছিল এ জীবনে আর পাওয়া যাবে না। আবার হঠাত্ করে পাওয়া কাজ অন্যের হাতে চলে যায়। পিএইচডি-র গবেষণা হয়তো শেষ হয়েছে কিন্তু নানা কারণে গবেষণাপত্র জমা দেওয়া হল না। অনেক সময় উচ্চ শিক্ষা অসমাপ্ত রাখতে হয় এই অবস্থানের জন্য।

দশম ভাবে ইউরেনাস: আকস্মিক ভাবে এই অবস্থানের কারণে জীবনে উন্নতি ও প্রতিষ্ঠা পাওয়ার সুযোগ আসে। তবে ৪২ বছর থেকে ৪৬ বৎসর বয়স অবধি কেরিয়ার নিয়ে কোনও না কোনও সমস্যার সৃষ্টি হয়ে থাকে। আপনার কর্মক্ষেত্র ঠিক আর সকলের মতো হয় না। আপনার কর্মের মধ্যে একটা অভিনবত্ব থাকবেই।

Advertisement

একাদশ ভাবে ইউরেনাস: ইউরেনাসের এই স্থানে অবস্থানের কারণে জাতক/জাতিকা চিন্তা, চেতনা, মনন, ভাবনায় হয় চির আধুনিক। পাড়াগাঁয়ে বাস করেও তার চিন্তা ভাবনা এতটাই আধুনিক হয়, একজন নগরবাসী তার কাছ থেকে শিখবে। এদের সঙ্গে অদ্ভুত ভাবে নানা স্তরের লোকের বন্ধুত্ব হয়ে থাকে। এরা বিভিন্ন বিপরীতধর্মী ও বিপরীত স্বভাবের লোকের সঙ্গে আজীবন বন্ধুত্ব রক্ষা করে চলে। এদের আয়টাও হয় অদ্ভুত পথে। এরা এমন কাজ থেকে আয় করে যার জন্যে আগের শিক্ষা দীক্ষা কোনই কাজে লাগে না।

আরও পড়ুন: আপনার জন্মদিন সংখ্যা ও নামের সংখ্যার মধ্যে সামঞ্জস্য আছে কিনা দেখে নিন

দ্বাদশ ভাবে ইউরেনাস: এই স্থানে ইউরেনাসের অবস্থান হেতু জাতক/জাতিকা নানা রকম আধিভৌতিক ও আধ্যাত্মিক জ্ঞানের অধিকারী হয়ে থাকেন। এদের ভিতর একটা বিশেষ ক্ষমতা কাজ করে, যা বাইরে থেকে অন্যের পক্ষে টের পাওয়া বা পরিমাপ করা বেশ কঠিন। যত রকমের গুপ্ত জিনিস এরা সহজেই টের পেয়ে যায়। এদের ষষ্ঠ ইন্দ্রিয় খুবই সজাগ। আজীবন আর্থিক অবস্থান খুব একটা ভাল যায় না। এরা অনেকেই হ্যাকিংয়ের সঙ্গে যুক্ত থাকে। ইউরেনাস ইনটিউশানের কারক গ্রহ। দ্বাদশে ইউরেনাস থাকার জন্যে এদের মধ্যে বিশেষ ধরনের বোধির কাজ করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন