এই রাশিগুলির উপর মহাদেবের কৃপা থাকায় তাদের উন্নতি নিশ্চিত

মহাদেবের উপাসনা আমরা প্রায় সকলেই করে থাকি। এবং এ কথা সত্যি যে দেবাদিদেব মহাদেবের উপাসনার ফল পাওয়া যায় নিশ্চিন্ত ভাবে। তবে যদি উপাসনা শ্রাবণ ও চৈত্র মাসে হয়, তা হলে বেশি ফলপ্রসু হয়।

Advertisement

শ্রীমতী অপালা

শেষ আপডেট: ১০ এপ্রিল ২০১৯ ০০:০০
Share:

মহাদেবের উপাসনা আমরা প্রায় সকলেই করে থাকি। এবং এ কথা সত্যি যে দেবাদিদেব মহাদেবের উপাসনার ফল পাওয়া যায় নিশ্চিন্ত ভাবে। তবে যদি উপাসনা শ্রাবণ ও চৈত্র মাসে হয়, তা হলে বেশি ফলপ্রসু হয়। এই দুই মাসে উপাসনা করলে মহাদেব খুব প্রসন্ন হন এবং সকলের মনোবাসনা পূর্ণ করেন।

Advertisement

তবে মহাদেবের পুজো করার সময় একটি কথা মনে রাখা অতি আবশ্যক যে, তিনি ভীষণ রাগী দেবতা। শিবের পুজোর সময় এমন কিছু করতে নেই যাতে তিনি ক্রুদ্ধ হন। আমাদের রাশিচক্রে ১২টি রাশি আছে। এই রাশিগুলির মধ্যে বেশ কিছু রাশির জাতক-জাতিকার ওপরে মহাদেবের কৃপা দৃষ্টি থাকে।দেখে নেওয়া যাক সেই রাশিগুলি কী কী।

মেষ– মেষ রাশির জাতক যদি শিবের উপাসনা করে, তা হলে সকল কাজে বিনা বাধায় এগিয়ে যেতে সক্ষম হবে। কর্মক্ষেত্রে উন্নতি করতে পারবে। শরীর খুব ভাল থাকবে এবং বন্ধু ও পরিবারের মানুষদের সঙ্গে সদ্ভাব বজায় থাকবে।

Advertisement

আরও পড়ুন: রবির অবস্থানই বলে দেবে আপনি পূর্বজন্মে কী ছিলেন (প্রথম পর্ব)

মিথুন– মহাদেবের কৃপায় মিথুন রাশির আটকে থাকা কাজ উদ্ধার হতে পারে। প্রতিযোগিতামূলক কাজেও অগ্রগতি লক্ষ্য করা যাবে। শারীরিক অসুস্থতার দিকে বেশ কিছুটা উন্নতি হবে।

সিংহ– কথায় আছে ধৈর্যের ফল মিষ্টি হয়। তাই আপনাকে সব কাজে একটু ধৈর্য ধরে করতে হবে। প্রেমে বাধা আসতে পারে। মহাদেবের কৃপায় সব বাধা কেটে যাবে।

কন্যা– মহাদেবের উপাসনা করলে শরীর স্বাস্থ্য ভাল যাবে। কর্মে উন্নতি লক্ষ্য করা যাবে এবং প্রেমের সম্পর্ক আরও গভীর হবে।

বৃশ্চিক– বৃশ্চিক রাশির জাতক অবশ্যই শিবের উপাসনা করুন। এতে শারীরিক উন্নতির সঙ্গে দাম্পত্য জীবন ও কর্মেও উন্নতি লক্ষ্য করা যাবে।

মীন– মীন রাশির জাতক-জাতিকারা মহাদেবের উপাসনার ফলে আয় ব্যয়ের ভারসাম্য রক্ষা করতে সক্ষম হবেন। শরীরে কোনও অসুস্থতা থাকলে তা খুব দ্রুত দূর হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন