Ashwattha

জীবনে সব দিক থেকে দ্রুত গতিতে এগোতে অশ্বত্থ পাতা দিয়ে করুন এই টোটকা

অশ্বত্থ গাছ আমাদের নানা উপকারে লাগে। মনে করা হয় অশ্বত্থ গাছে সকল দেবদেবীর বাস। তাই অশ্বত্থ গাছের পাতা দিয়ে করা টোটকায় প্রচুর উপকার হয়।

Advertisement

শ্রীমতী অপালা

শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২২ ০৮:১৬
Share:

প্রতীকী চিত্র।

অশ্বত্থ গাছ আমাদের নানা উপকারে লাগে। মনে করা হয় অশ্বত্থ গাছে সকল দেবদেবীর বাস। তাই অশ্বত্থ গাছের পাতা দিয়ে করা টোটকায় প্রচুর উপকার হয়। অশ্বত্থ গাছের পাতা দিয়ে কিছু টোটকা রয়েছে যা করলে জীবনে নানা সমস্যার সমাধান হয় এবং জীবনে সব দিক থেকে দ্রুত গতিতে এগোতে পারা যায়।

Advertisement

টোটকা

• যে কোনও গুরুত্বপূর্ণ কাজে যাওয়ার আগে একটা অশ্বত্থ গাছের পাতায় সামান্য হিং নিয়ে নিজের মাথার ওপর সাত বার ঘুরিয়ে নিয়ে প্রবাহমান জলে ভাসিয়ে দিতে হবে।

Advertisement

• একটা নিখুঁত অশ্বত্থ পাতা নিন। তবে অবশ্যই মনে রাখতে হবে পাতাটা যেন গাছ থেকে না তোলা হয়। যে পাতা গাছ থেকে ঝড়ে পড়ে গিয়েছে সেই পাতা নিয়ে এই উপায়টি করতে হবে। একটা অশ্বত্থ পাতায় দই ও হলুদ দিয়ে ‘হ্রিং’ লিখে নিজের মানিব্যাগে রেখে দিন।

• যে জাতকের কালসর্পযোগ রয়েছে তাঁরা অশ্বত্থ গাছের পরিক্রমা করলে কিছু হলেও এর থেকে মুক্তি পাবেন।

• অশ্বত্থ গাছের পাতায় হলুদ দিয়ে স্বস্তিক চিহ্ন এঁকে যে কোনও মন্দিরে দান করলে অর্থ কষ্ট দূর হয়।

• একটা অশ্বত্থ পাতা যেখানে অন্ন রাখা হয় সেখানে রেখে দিলে কখনও অন্নের অভাব হয় না।

• ১১টি অশ্বত্থ পাতা নিয়ে তাতে চন্দন দিয়ে মনস্কামনা লিখুন এবং লেখার সময় হনুমান চালিশা পাঠ করুন। তার পর সেই পাতা দিয়ে মালা তৈরি করুন এবং হনুমানজীর গলায় পরিয়ে দিন। এতে নানা সমস্যার সমাধান হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন