1 BSF jawan killed

অশান্তি অব্যাহত মণিপুরে, গুলিতে নিহত বিএসএফ জওয়ান, গুলিবিদ্ধ অসম রাইফেলসের দুই জওয়ান

চার দিনের সফরে মণিপুর ঘুরে গিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি ইম্ফলে বসে মণিপুরবাসীর কাছে শান্তি রক্ষারও আবেদন জানান। কিন্তু তা-ও মণিপুরে শান্তি ফেরানো যাচ্ছে না।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

ইম্ফল শেষ আপডেট: ০৬ জুন ২০২৩ ১৫:০৯
Share:

অশান্তি থামছে না মণিপুরে, মঙ্গলবারও গুলি চলার ঘটনা ঘটেছে রাজ্যে। — ফাইল ছবি।

মণিপুরে অশান্তি থামার লক্ষণ নেই। তল্লাশি অভিযান চলাকালীন গুলিতে মৃত্যু হল এক বিএসএফ জওয়ানের। গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে অসম রাইফেলসের ২ জওয়ান। ঘটনাটি ঘটেছে মণিপুরের সিরোউয়ে। ৫ এবং ৬ জুনের মধ্যবর্তী রাতে নিরাপত্তাবাহিনীর অভিযান চলাকালীনই এই ঘটনা ঘটে।

Advertisement

সেনার তরফে টুইট করে জানানো হয়েছে, ‘‘১ জন বিএসএফ জওয়ানের মৃত্যু হয়েছে। সিরোউয়ে অসম রাইফেলসের ২ কর্মী গুলিবিদ্ধ হয়েছেন।’’

সংবাদ সংস্থা এএনআইকে সেনা কর্তারা জানিয়েছেন, গুলিবিদ্ধ অসম রাইফেলসের কর্মীকে হেলিকপ্টারে তুলে মন্ত্রিপুখরিতে আনা হয়েছে। সেখানেই তাঁর চিকিৎসা চলছে।

Advertisement

সেনা সূত্রে খবর, অসম রাইফেলস, বিএসএফ এবং পুলিশের সম্মিলিত দলের এরিয়া ডমিনেশনের কাজ চলাকালীন সিরোউ এলাকায় গুলির লড়াই শুরু হয়। সেখানেই ১ বিএসএফ জওয়ানের মৃত্যু হয়। অসম রাইফেলসের ২ কর্মী গুলিবিদ্ধ হন। এলাকায় তল্লাশি অভিযান এখনও চলছে। প্রসঙ্গত, শনিবার থেকে সেনা, অসম রাইফেলস, পুলিশ এবং সিএপিএফের যৌথ দল পার্বত্য এলাকা এবং উপত্যকা এলাকায় এরিয়া ডমিনেশনের কাজ চালাচ্ছে।

গত ৩ মে জনজাতি সম্প্রদায়ের একটি মিছিল থেকে মণিপুরে হিংসা ছড়ায়। তার পর ২ সম্প্রদায়ের মধ্যে রাজ্যের বিভিন্ন জায়গায় দফায় দফায় সংঘর্ষ ছড়িয়ে পড়ে। পরিস্থিতি আয়ত্তে আনতে নামানো হয় সেনাবাহিনীকে। বন্ধ করে দেওয়া হয় ইন্টারনেট পরিষেবা। এর মধ্যে ৪ দিনের সফরে মণিপুর ঘুরে গিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি ইম্ফলে বসে মণিপুরবাসীর কাছে শান্তিরক্ষার আবেদন জানিয়েছেন। কিন্তু তা-ও মণিপুরে শান্তি ফেরানো যাচ্ছে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন