পুণে থেকে ধৃত ১ বাঙালি আইএস জঙ্গি

ধৃতের কাছ থেকে দু’টি মোবাইল ও একটি এসডি কার্ড উদ্ধার করা হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পটনা শেষ আপডেট: ২৮ মার্চ ২০১৯ ২০:৩৭
Share:

প্রতীকী ছবি।

আইএস জঙ্গি সন্দেহে পটনা থেকে ধৃত দুই বাংলাদেশি যুবককে জেরা করে পুণে থেকে আরও এক জনকে গ্রেফতার করল বিহার এটিএস। ধৃতের নাম শরিয়ত মণ্ডল। বাড়ি পশ্চিমবঙ্গের নদিয়া জেলার হাঁসখালি থানার বাজিতপুর গ্রামে। সে মহারাষ্ট্রের পুনের চাকন থানার তালুকা রোড এলাকায় থাকত। গত কাল সন্ধ্যায় বিহার এটিএসের আধিকারিকেরা মহারাষ্ট্রের এটিএসের সহায়তায় শরিয়তকে গ্রেফতার করেছে।

Advertisement

ধৃতের কাছ থেকে দু’টি মোবাইল ও একটি এসডি কার্ড উদ্ধার করা হয়েছে। শরিয়ত ইসলামিক স্টেট বাংলাদেশের সক্রিয় সদস্য। তাকে জেরা করে পূর্ব ভারতে ইসলামিক স্টেটের বড় মডিউলের বিস্তারিত খবর জানা যেতে পারে বলে জানিয়েছেন এটিএস কর্তারা। ধৃতকে নিরাপত্তায় পুনে থেকে পটনা আনা হচ্ছে। তবে কখন এবং কীভাবে আনা হবে তা জানায়নি এটিএস।

দিন তিনেক আগেই পটনা স্টেশনের কাছে সাইকেল স্ট্যান্ড থেকে বাংলাদেশের খুলনার দুই যুবক খাইরুল মণ্ডল ও আবু সুলতানকে গ্রেফতার করে এটিএস। ধৃতের জাল প্রমাণপত্র দিয়ে ভারতের পাসপোর্ট তৈরি করে সিরিয়ায় যাওয়ার পরিকল্পনা করেছিল। আইএস বাংলাদেশের মাথা তামিম চৌধুরীর সঙ্গে সম্পর্ক ছিল শরিয়তের। সে কারণেই আবু সুলতান তার সঙ্গে যোগাযোগ করেছিল।

Advertisement

আরও পডু়ন: ২৯ দিনের মাথায় অনশন প্রত্যাহার এসএসসি-র চাকরিপ্রার্থীদের

আরও পড়ুন: শহরের বুকে শিশুকে ধর্ষণ করে খুন! ঘটনায় মৃত্যুদণ্ড দিল ব্যাঙ্কশাল আদালত

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন