Terrorists

Terrorists: পাকিস্তানে জঙ্গি প্রশিক্ষণ নিয়েছে ১৫-১৬ জন বাংলাভাষীও? ধৃতদের জেরায় চাঞ্চল্যকর তথ্য

মঙ্গলবার দিল্লি, উত্তর এবং রাজস্থানের বিভিন্ন জায়গা থেকে ছয় জঙ্গিকে গ্রেফতার করেছে দিল্লি পুলিশ এবং উত্তরপ্রদেশ পুলিশের সন্ত্রাসদমন শাখা।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২১ ১১:২২
Share:

ধৃত জঙ্গিরা। ছবি: পিটিআই।

পাকিস্তানে ১৫-১৬ জন বাংলাভাষীও জঙ্গি প্রশিক্ষণ নিয়েছে। ধৃত জঙ্গিদের মধ্যে জিশান এবং ওসামাকে জেরা করে এমনই চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে বলে দাবি দিল্লি পুলিশের। প্রাথমিক ভাবে পুলিশের অনুমান ওই বাংলাভাষীরা বাংলাদেশের হতে পারে। তবে আদৌ তারা বাংলাদেশি কিনা, নাকি পশ্চিমবঙ্গের তা খতিয়ে দেখা শুরু করেছে দিল্লি পুলিশের স্পেশাল সেল।

Advertisement

দিল্লি পুলিশের স্পেশাল সেলের সিপি নীরজ ঠাকুর বলেন, “গত ২২ এপ্রিল লখনউ থেকে মাসকাটে গিয়েছিল ওসামা। সেখানে জিশানের সঙ্গে দেখা হয় তার। তার পর তারা দু’জনে পাকিস্তানে গিয়েছিল। সেখানে জঙ্গি প্রশিক্ষণ শিবিরে তাদের সঙ্গে ১৫-১৬ জন বাংলাভাষীও ছিল।” ঠাকুর আরও বলেন, “জিশানরা প্রশিক্ষণ নিয়ে ভারতে ফেরে। আর ওই বাংলাভাষীরা বেশ কয়েকটি ছোট ছোট দলে ভাগ হয়ে যায়।” দুই জঙ্গিকে জেরা করে এই চাঞ্চল্যকর তথ্যই উঠে আসেছে। আর তার সঙ্গে প্রশ্ন উঠতে শুরু করেছে, ওই বাংলাভাষীরা কারা, বাংলাদেশের নাকি পশ্চিমবঙ্গের? তারা ছোট ছোট দলে ভাগ হয়ে কোথায় গেল? এই তথ্যগুলিই এখন খুঁজে বার করার চেষ্টা চালাচ্ছেন তদন্তকারী আধিকারিকরা।

মঙ্গলবার দিল্লি, উত্তর এবং রাজস্থানের বিভিন্ন জায়গা থেকে ছয় জঙ্গিকে গ্রেফতার করেছে দিল্লি পুলিশ এবং উত্তরপ্রদেশ পুলিশের সন্ত্রাসদমন শাখা। উৎসবেব মরসুমে দেশের বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ জায়গায় ধৃত জঙ্গিদের বড়সড় হামলার ছক ছিল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন