Delhi Police

সাড়ে ১৩ লাখ টাকা আর গাড়ি নিয়ে চম্পট ছেলের, থানায় বাবা-মা

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০১৮ ১৬:৩২
Share:

অলঙ্করণ- তিয়াসা দাস

বাবা-মায়ের গাড়ি নিয়ে বাড়ি থেকে চম্পট দিল বছর আঠারোর এক স্কুলছাত্র। শুধু গাড়ি নয়, যাওয়ার আগে বাড়ি থেকে হাতিয়ে নিল সাড়ে ১৩ লক্ষ টাকাও। বিপাকে পড়ে এখন দিল্লি পুলিশের কাছে গিয়েছেন ওই কিশোরের বাবা-মা। ছেলের বিরুদ্ধে থানায় অভিযোগও দায়ের করেছেন তাঁরা।

Advertisement

বাড়ি থেকে চুরি যাওয়া সাড়ে ১৩ লক্ষ টাকার মধ্যে মায়ের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ওই কিশোর হাতিয়েছে ১৩ লাখ। বাদ যায়নি বাড়ির আলমারিও। সেখান থেকে সে নিয়েছে মোট ৫০ হাজার টাকা। দিল্লি পুলিশের কাছে অভিযোগ জানানোর সময় এই হিসাব জমা দিয়েছেন পলাতক কিশোরের বাবা-মা।

ওই কিশোর দ্বাদশ শ্রেণির ছাত্র। পুলিশকে তাঁর বাবা-মা জানিয়েছেন, তাঁদের ‘অপদার্থ এবং বেয়াড়া’ ছেলে ওই গাড়ি এবং টাকা অবৈধ কাজে ব্যবহার করতে পারে। শুরু করে দিতে পারে ড্রাগের ব্যবসাও। সে কারণেই দিল্লি পুলিশের দ্বারস্থ হয়েছেন তাঁরা।

Advertisement

আরও পড়ুন: জুনে উল্কাবৃষ্টিতে তীব্র আলোর ঝলসানি, শোনা যাবে ভয়ঙ্কর শব্দ! দাবি বিজ্ঞানীদের

বাড়ি থেকে টাকা ও গাড়ি নিয়ে ছেলে পালানোর খবর বুঝতে পাওয়ার পরই তাঁরা প্রথমে যোগাযোগ করেন ছেলের বান্ধবীর সঙ্গে। তাঁদের সন্দেহ ছিল, ওই বান্ধবীর মদতেই গাড়ি ও টাকা চুরি করেছে ছেলে। কিন্তু তাঁর সঙ্গে কথা বলে তাঁরা বুঝতে পারেন, ছেলেকে নিয়ে সম্পূর্ণ অন্ধকারে তাঁর বান্ধবীও। ছেলের কোনও হদিশ পাওয়া যায়নি তাঁর বান্ধবীর সঙ্গে কথা বলেও।

ছেলে চম্পট দিয়েছে গত ১৯ ডিসেম্বর। কয়েক দিন পর অবশ্য সে নিজেই ফোন করে বাড়িতে। ফোন করে জানায়, ‘‘আমার খোঁজ করে কোনও লাভ নেই। আমি আর বাড়ি ফিরব না।’’ মোবাইল ট্র্যাক করে দিল্লি পুলিশও জানতে পেরেছে শেষ বার ওই কিশোরের মোবাইলের সিগন্যাল পাওয়া গিয়েছে জয়পুরের কাছে। তার পর থেকেই ফোন বন্ধ করে রেখেছে সে।

আরও পড়ুন: যমজ ভাই-বোন আসলে ‘আগের জন্মের প্রেমিক-প্রেমিকা’, ফাঁড়া কাটাতে দেওয়া হল বিয়ে!

অবশ্য এটাই তার প্রথম ‘কীর্তি’নয়। এর আগেও সে ছোটখাটো ঘটনা ঘটিয়েছে। এক বার মায়ের অ্যাকাউন্ট থেকে সে না বলে নিয়েছিল ৫০ হাজার টাকা। এ ছাড়া বন্ধুদের সাহায্য করার নামে মাঝে মধ্যেই বলে, না-বলে চলত হাতসাফাই।

(কাশ্মীর থেকে কন্যাকুমারী, গুজরাত থেকে মণিপুর - দেশের সব রাজ্যের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের দেশ বিভাগে ক্লিক করুন।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন