Himachal Pradesh

গ্রামে দুই চিতাবাঘের হামলা, আতঙ্কে প্রাণ ওষ্ঠাগত গ্রামবাসীদের

রীতিমতো আতঙ্কে দিন কাটাচ্ছেন গ্রামবাসীরা। স্থানীয় সূত্রের খবর, চিতাবাঘের আক্রমণে এখনও অবধি মারা গিয়েছে তিনটি কুকুর। আহত হয়েছেন এক ব্যক্তি।

Advertisement

সংবাদ সংস্থা

মানালি শেষ আপডেট: ০৫ মার্চ ২০১৯ ১৫:০০
Share:

জোড়া চিতার হানায় আতঙ্ক। প্রতীকি ছবি। ছবি: শাটারস্টক

গত রবিবার হিমাচল প্রদেশের মানালি এলাকায় আচমকা দু’টি চিতাবাঘের দেখা মেলায় আতঙ্ক ছড়িয়ে পড়ে গোটা এলাকায়। রীতিমতো আতঙ্কে দিন কাটাচ্ছেন গ্রামবাসীরা। স্থানীয় সূত্রের খবর, চিতাবাঘের আক্রমণে এখনও অবধি মারা গিয়েছে তিনটি কুকুর। আহত হয়েছেন এক ব্যক্তি।

Advertisement

সংবাদ সংস্থা এএনআই জানাচ্ছে যে বন দফতর খবর পাওয়া মাত্রই চিতাবাঘ দু'টিকে ধরবার জন্য বিশেষ দল পাঠিয়েছিল। কিন্তু দীর্ঘ পরিশ্রমের পরেও সেই দলটি কেবল মাত্র একটি চিতাবাঘকেই ধরতে পেরেছে। কোনও হদিশ পাওয়া যায়নি অপর বাঘটির। তবে ধরা পড়বার আগে চিতাবাঘটি মানালির লগ হাট অঞ্চলের এক ব্যক্তিকে আক্রমণ করে। স্থানীয় লোকজনই কোনওক্রমে তাঁকে চিতার থাবা থেকে উদ্ধার করেন। তবে গুরুতর জখম হন সেই ব্যক্তি।

এএনআই সূত্রে খবর আপাতত বন দফতরের দলটি দ্বিতীয় চিতাটির খোঁজ চালাচ্ছে। এলাকার বাসিন্দারা প্রশাসনের কাছে আবেদন জানিয়েছেন, চিতাটিকে দ্রুত ধরে ফেলে তাদের নিরাপত্তা নিশ্চিত করা হোক।

Advertisement

আরও পড়ুন: প্রিয় মানুষের মৃত্যুতে শোকে বিহ্বল উট, মুখে তুলছে না কিছুই

আরও পড়ুন: পুলওয়ামার ত্রালে জঙ্গিদের ডেরা ভাঙতে সেনা অভিযান, নিকেশ দুই সন্ত্রাসবাদী

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন