Jharkhand

নিরাপত্তা বাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে ঝাড়খণ্ডে নিহত দুই মাওবাদী, উদ্ধার অস্ত্রশস্ত্র

নিহত মাওবাদীদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে অস্ত্রশস্ত্র। সংবাদ সংস্থা পিটিআই-কে ডেপুটি ইনস্পেক্টর জেনারেল অজয় লিন্ডা বলেছেন, ‘‘বরুদা জঙ্গলে অভিযানে দুই মাওবাদীকে খতম করা হয়েছে।’’

Advertisement

সংবাদ সংস্থা

রাঁচী শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২২ ১৬:৩৩
Share:

গোপন খবর পেয়েই ওই এলাকায় হানা দেয় নিরাপত্তা বাহিনী। ফাইল চিত্র।

নিরাপত্তা বাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে দুই মাওবাদী নিহত হলেন। শুক্রবার সকালে ঝাড়খণ্ডের সেরাইকেলা-খারসাওয়ান জেলার ঘটনা।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, রাজ্য পুলিশ ও সিআরপিএফের যৌথ অভিযানে নিকেশ করা হয়েছে মাওবাদীদের। সংবাদ সংস্থা পিটিআই-কে কোলহান ডিভিশনের ডেপুটি ইনস্পেক্টর জেনারেল অজয় লিন্ডা বলেছেন, ‘‘বরুদা জঙ্গলে অভিযানে দুই মাওবাদীকে খতম করা হয়েছে।’’

ওই পুলিশ আধিকারিক আরও জানিয়েছেন যে, নিহতদের থেকে বেশ কিছু অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়েছে। এলাকায় মাওবাদীরা লুকিয়ে রয়েছে, এই খবর পেয়েই ওই এলাকায় অভিযান চালিয়েছিল নিরাপত্তা বাহিনী। তার পরই দু’পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে।

Advertisement

গত মাসে তেলঙ্গানায় ‘পুলিশের ইনফর্মার’ সন্দেহে এক ব্যক্তিকে হত্যার অভিযোগ ওঠে মাওবাদীদের বিরুদ্ধে। মৃতদেহের পাশে মাওবাদীদের নাম করে লেখা একটি চিঠি উদ্ধার করা হয়েছিল। এর আগে, জুলাই মাসে দন্তেওয়াড়ায় এক মাওবাদীকে খতম করা হয়েছে বলে দাবি করেছিল ছত্তীসগড় পুলিশ। প্রসঙ্গত, ঝাড়খণ্ড, ছত্তীসগড়ের বিভিন্ন এলাকায় প্রায়শই মাওবাদী কার্যকলাপের খবর প্রকাশ্যে আসে। ওই এলাকায় মাওবাদীদের দমন করতে মরিয়া প্রশাসন। তা পুলিশি পদক্ষেপে টের পাওয়া গেলেও সমস্যা থেকে পুরোপুরি মুক্তি মেলেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন