Jammu and Kashmir

Kashmir: কাশ্মীরে পুলিশ ও সেনার যৌথ অভিযানে হত ২ জঙ্গি, জম্মুতে বিস্ফোরণে নিহত জওয়ান

শুক্রবারই একাধিক রেডিও সেট ও একটি একে ৪৭–এর গুলি উদ্ধার করেছে ভারতীয় সেনা।

Advertisement

সংবাদ সংস্থা

শ্রীনগর শেষ আপডেট: ২৪ জুলাই ২০২১ ১১:২০
Share:

প্রতীকী ছবি

কাশ্মীরের বান্দিপোরা এলাকায় শনিবার ভোররাত থেকে পুলিশ ও সেনার যৌথ বাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে মৃত্যু হয়েছে দুই জঙ্গির। অন্য দিকে, জম্মুর মেন্ধার এলাকায় মাইন বিস্ফোরণে মৃত্যু হয়েছে এক সেনা জওয়ানের। আহত হয়েছেন আরও একজন।

Advertisement

শনিবার ভোররাত থেকেই পুলিশ ও সেনার যৌথবাহিনীর সঙ্গে বান্দিপোরা এলাকায় জঙ্গিদের গুলির লড়াই শুরু হয়। সেই লড়াই বেলা পর্যন্ত চলছে। যদিও এক সেনা আধিকারিক টুইটে জানিয়েছেন, ইতিমধ্যেই গুলির লড়াইয়ে খতম দুই জঙ্গি। তবে দুই জঙ্গির পরিচয় এখনও জানা যায়নি।

এরই মধ্যে নিয়ন্ত্রণ রেখার কাছে কৃষ্ণ ঘাঁটি সীমান্তে একটি ল্যান্ড মাইন বিস্ফোরণে মৃত্যু হয়েছে এক ভারতীয় জওয়ানের। জম্মুর পুঞ্চ জেলায় এই ঘটনায় গুরুতর আহত হয়েছেন এক জওয়ান। এ দিকে শুক্রবারই রাজরৌ থেকে একাধিক রেডিও সেট ও একটি একে ৪৭–এর গুলি উদ্ধার করেছে ভারতীয় সেনা। এলাকায় জঙ্গি থাকতে পারে সন্দেহে রাজরৌতে তল্লাশি চালায় সেনা। সেই তল্লাশিতেই লাম্বেরি জঙ্গলের ভিতর একটি স্থানে দু’টি রেডিও সেট ও একটি একে ৪৭-এর গুলি উদ্ধার করে সেনা। এগুলি একটি প্যাকেটের মধ্যে ছিল। প্রাথমিক ভাবে প্যাকেটে বিস্ফোরক আছে সন্দেহ হলেও পরে তার ভিতর থেকে রেডিও সেট ও গুলি উদ্ধার হয়।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন