Selfie

রেললাইনের উপরে সেলফি তুলতে গিয়ে প্রাণ হারালেন তিন তরুণী

নিজস্বী তুলতে গিয়ে ট্রেনের ধাক্কায় মৃত্যুর এই মর্মান্তিক ঘটনাটি ঘটেছে হরিয়ানার পানিপথে। বুধবার সকালে এটি ঘটেছে বলে পুলিশের তরফে জানানো হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০১ মে ২০১৯ ১৫:২৫
Share:

রেল লাইনে সেলফি তুলছে। অলঙ্করণে তিয়াসা দাস।

ছিল আত্মীয়ের বিয়ে। বিয়েবাড়ির হুল্লোড় এড়িয়ে চারজন চলে গিয়েছিল রেল লাইনের ধারে। দিগন্ত বিস্তৃত সবুজকে প্রেক্ষাপট করে লাইনের উপর দাঁড়িয়েই নিজস্বী তোলায় মত্ত ছিল চার তরুণী। হঠাৎ তাদের খেয়াল হয় ট্রেন আসছে। ট্রেন দেখে এক লাইন থেকে পাশের লাইনে লাফিয়ে যায় তিন তরুণী। একজন লাফ দেয় অন্যদিকে। অন্যদিকে লাফ দেওয়া তরুণী বাঁচলেও বাকি তিন তরুণী পাশের লাইনে আসা ট্রেনের ধাক্কায় মারা গিয়েছেন।

Advertisement

নিজস্বী তুলতে গিয়ে ট্রেনের ধাক্কায় মৃত্যুর এই মর্মান্তিক ঘটনাটি ঘটেছে হরিয়ানার পানিপথে। বুধবার সকালে এটি ঘটেছে বলে পুলিশের তরফে জানানো হয়েছে। পুলিশ জানিয়েছে মারা যাওয়া ওই তরুণীদের বয়স ১৮-১৯এর মধ্যেই। এক সংবাদ সংস্থাকে পুলিশ অফিসার এমএস দাবাস বলেছেন, ‘‘ওঁরা রেল লাইনে দাঁড়িয়ে সেলফি তোলায় ব্যস্ত ছিলেন। ট্রেন আসছে দেখে পাশের লাইনে তড়িঘড়ি লাফ মারেন। কিন্তু ওই লাইনেও ট্রেন আসছিল সেটা তারা খেয়াল করেননি।’’

সেলফি তুলতে গিয়ে মৃত্যুর ঘটনা এই প্রথম নয়। এর আগে বহুবার এ রকম ঘটনা ঘটেছে। এইমসের একটি সমীক্ষার রিপোর্ট অনুসারে, ২০১১ থেকে ২০১৭-র মধ্যে সারা পৃথিবী জুড়ে ২৫৯ জনের মৃত্যু হয়েছে রেল লাইনে দাঁড়িয়ে নিজস্বী তুলতে গিয়ে। লাইনে দাঁড়িয়ে ছবি না তোলার জন্য রেলের তরফেও সতর্কতামূলক প্রচার করা হয়। কিন্তু তাতেও যে সকলের চোখ খোলেনি, এই ঘটনা তার প্রমাণ।

Advertisement

আরও পড়ুন: ছোট পোশাক পরতে দেখলেই ধর্ষণ করুন, মহিলার মন্তব্য ভাইরাল

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন