ভারতে বড় জঙ্গি হামলার ছক, জম্মুতে হদিশ দীর্ঘ সুড়ঙ্গের!

ভারতে বড়সড় সন্ত্রাসবাদী হামলার ছক কষছে জঙ্গিরা। তার জন্য জম্মু-কাশ্মীরে আন্তর্জাতিক সীমান্ত দিয়ে এ দেশে ঢুকে পড়ার জন্য গোপনে সুড়ঙ্গও বানিয়ে ফেলা হয়েছে। ১০ ফুট গভীর আর ৩০ ফুট লম্বা ওই সুড়ঙ্গের হদিশ মিলেছে ভারত-পাকিস্তান আন্তর্জাতিক সামান্তের কাছে আরএস পুরায়। বড় বড় ঘাসে ঢাকা ওই সুড়ঙ্গটির কাছেই আল্লা মাই দে কোঠে সেনা-চৌকি। যে সুড়ঙ্গটির শুরু হয়েছে পাকিস্তান সীমান্ত থেকেই।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৪ মার্চ ২০১৬ ১৭:৪৩
Share:

জম্মুর আরএস পুরায় হদিশ মিলল ৩০ ফুট দীর্ঘ এই সুড়ঙ্গের। ছবি- টুইটার।

ভারতে বড়সড় সন্ত্রাসবাদী হামলার ছক কষছে জঙ্গিরা।

Advertisement

তার জন্য জম্মু-কাশ্মীরে আন্তর্জাতিক সীমান্ত দিয়ে এ দেশে ঢুকে পড়ার জন্য গোপনে সুড়ঙ্গও বানিয়ে ফেলা হয়েছে।

১০ ফুট গভীর আর ৩০ ফুট লম্বা ওই সুড়ঙ্গের হদিশ মিলেছে ভারত-পাকিস্তান আন্তর্জাতিক সামান্তের কাছে আরএস পুরায়। বড় বড় ঘাসে ঢাকা ওই সুড়ঙ্গটির কাছেই আল্লা মাই দে কোঠে সেনা-চৌকি। যে সুড়ঙ্গটির শুরু হয়েছে পাকিস্তান সীমান্ত থেকেই।

Advertisement

আরও পড়ুন- দেশদ্রোহী নয় জেএনইউয়ের ছাত্ররা: কানহাইয়া কুমার

সামান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সিনিয়র অফিসার রাকেশ শর্মা জানিয়েছেন, ‘‘সুড়ঙ্গটি যে ভাবে খোঁড়া হয়েছে, তাতে বোঝাই যাচ্ছে, আন্তর্জাতিক সীমান্ত বরাবর সন্ত্রাসবাদীরা ওই সুগভীর ও দীর্ঘ সুড়ঙ্গ পথটি ধরে অনুপ্রবেশকারীর ছদ্মবেশে ঢুকে পড়ার ছক কষছে। এ ব্যাপারে তদন্ত করে দেখার জন্য ভারতের তরফে পাকিস্তানকে অনুরোধ জানানো হয়েছে।’’

কী ভাবে ওই সুড়ঙ্গটির হদিশ পেলেন সীমান্তরক্ষী বাহিনীর জওয়ানরা?

বিএসএফের সিনিয়র অফিসার শর্মা জানিয়েছেন, ‘‘ওই এলাকা থেকে যে জঙ্গিদের সম্প্রতি গ্রেফতার করা হয়েছে, তাদের জেরা করেই ওই সুড়ঙ্গটির কথা জানা গিয়েছিল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন