Bengaluru

Bengaluru Building Tilt: বেঙ্গালুরুতে পুলিশ আবাসনে হেলে পড়েছে সাত তলা বহুতল, উদ্ধার ৩২টি পরিবার

মাত্র তিন বছর আগে বহুতলটি তৈরি হয়েছিল। এত কম সময়ের মধ্যে কী ভাবে সেটি হেলে গেল তা বুঝতে পারছেন না বাসিন্দারা।

Advertisement

সংবাদ সংস্থা

বেঙ্গালুরু শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২১ ১২:৪৪
Share:

এই আবাসনেই একটি বহুতল হেলে পড়েছে ছবি: টুইটার।

বেঙ্গালুরুতে পুলিশ আবাসনের মধ্যে একটি সাত তলা বহুতল হেলে পড়েছে। এই ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে বাসিন্দাদের মধ্যে। ইতিমধ্যেই ওই বহুতল থেকে ৩২টি পরিবারকে উদ্ধার করা হয়েছে। মাত্র তিন বছর আগে বহুতলটি তৈরি হয়েছিল। এত কম সময়ের মধ্যে কী ভাবে সেটি হেলে গেল তা বুঝতে পারছেন না বাসিন্দারা।

Advertisement

পুলিশ জানিয়েছে, বেঙ্গালুরুর বিন্নি মিল এলাকার ওই বহুতলের নীচে বেশ কিছু জায়গায় ফাটল ধরেছে। তার ফলে বহুতলটি এক দিকে সামান্য হেলে গিয়েছে। ওই বহুতলের বাসিন্দাদের নগরভাভি এলাকার একটি বহুতলে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। গত তিন সপ্তাহে বেঙ্গালুরুতে হেলে পড়ার জন্য তিনটি বহুতল ভেঙে ফেলা হয়েছে। যদিও এই ঘটনায় কোনও জীবনহানি হয়নি।

Advertisement

এ ভাবে একের পর এক বহুতল হেলে পড়ার অন্যতম কারণ হিসেবে অতিরিক্ত বৃষ্টিকে দায়ী করেছে প্রশাসন। বৃহৎ বেঙ্গালুরু মহানগর পালিকার কমিশনার গৌরব গুপ্ত বলেন, ‘‘এই মাসে বেঙ্গালুরুতে স্বাভাবিকের থেকে দ্বিগুণ বৃষ্টি হয়েছে। তার ফলে এই সমস্যা হচ্ছে। আমরা অন্তত ৩০০টি বহুতল চিহ্নিত করেছি। সেই বহুতলগুলি ভাঙতে হবে। ইতিমধ্যেই সংশ্লিষ্ট মালিকদের আমরা নোটিস পাঠিয়েছি। তাঁদের অন্যত্র চলে যেতে বলা হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন