Alt News

Alt News: নূপুর-কীর্তি প্রকাশ্যে আনা জুবেরের পুলিশ হেফাজতের মেয়াদ ফের বাড়ল চার দিন!

২০১৮ সালে একটি টুইটে ধর্মীয় ভাবাবেগে আঘাত করা হয়েছে, এই অভিযোগে ‘অল্ট নিউজে’র সহ-প্রতিষ্ঠাতা জুবেরকে গ্রেফতার করে দিল্লি পুলিশ।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ জুন ২০২২ ১৮:৫৭
Share:

মহম্মদ জুবের। ফাইল চিত্র।

চার বছরের পুরনো মামলায় ধৃত সাংবাদিক মহম্মদ জুবেরকে ফের পুলিশি হেফাজতে পাঠানো হল। মঙ্গলবার দিল্লির একটি আদালত খবরের সত্যতা যাচাই করার সংবাদমাধ্যম ‘অল্ট নিউজে’র সহ-প্রতিষ্ঠাতা জুবেরকে আরও চার দিনের জন্য পুলিশ হেফাজতে পাঠানোর নির্দেশ দেয়।

Advertisement

২০১৮-য় একটি টুইটে ধর্মীয় ভাবাবেগে আঘাত লেগেছে, এই অভিযোগে দিল্লি পুলিশ রবিবার জুবেরকে গ্রেফতার করেছিল। সোমবার তাঁকে এক দিনের জন্য পুলিশ হেফাজতে পাঠানো হয়। ফের জেরার জন্য দিল্লি পুলিশ জুবেরকে হেফাজতে নেওয়ার আবেদন জানালে বিচারক তা মঞ্জুর করেন। দিল্লি পুলিশের তরফে আদালতে দাবি করা হয়, ধারাবাহিক ভাবে নেটমাধ্যমে ধর্মীয় ভাবাবেগে আঘাত দেওয়া পোস্ট করেছেন অল্ট নিউজে’র সহ-প্রতিষ্ঠাতা।

সূত্রের খবর, ২০১৮ সালে যে যন্ত্রের সাহায্যে তিনি ওই টুইট করেছিলেন, সেই যন্ত্রটি পুলিশের হাতে তুলে দিতে তিনি অস্বীকার করেছেন। দিল্লি পুলিশের কাছে জুবের দাবি করেন, ২০১৮-য় যে যন্ত্রের মাধ্যমে তিনি ওই টুইট করেছিলেন, তা হারিয়ে গিয়েছে। পরে অবশ্য জুবেরের বেঙ্গালুরুর বাড়ি থেকে ওই মোবাইল ফোনটি উদ্ধার করা হয়েছে বলে দিল্লি পুলিশের একটি সূত্রে খবর।

Advertisement

প্রসঙ্গত, বিজেপি নেত্রী (বর্তমানে সাসপেন্ডেড) নূপুর শর্মা যে টেলিভিশন অনুষ্ঠানে বিতর্কিত মন্তব্য করেছিলেন, তা জুবেরই প্রথম নেটমাধ্যমে প্রকাশ্যে আনেন। ‘দ্য এডিটর্স গিল্ড অব ইন্ডিয়া’ (ইজিআই) এবং ‘প্রেস ক্লাব অব ইন্ডিয়া’ ইতিমধ্যেই জুবেরের গ্রেফতারির ঘটনার নিন্দা করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন