Uttar Pradesh

যোগীরাজ্যের গোরক্ষপুরে মধ্যরাতে পুলিশি অভিযানে মৃত্যু ব্যবসায়ীর, সাসপেন্ড ৬

মঙ্গলবার মধ্যরাতে গোরক্ষপুরের একটি হোটেলে আচমকাই অভিযান চালায় পুলিশ। তখন হোটেলে ছিলেন কানপুরের বাসিন্দা ব্যবসায়ী মণীশকুমার গুপ্ত।

Advertisement

সংবাদ সংস্থা

গোরক্ষপুর শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২১ ১২:৫৯
Share:

মৃত ব্যবসায়ী মণীশকুমার গুপ্ত। টুইটার থেকে নেওয়া।

মধ্যরাতের পুলিশি অভিযান এবং এক ব্যবসায়ীর মৃত্যু। ঘটনায় তোলপাড় উত্তরপ্রদেশ। তড়িঘড়ি ৬ পুলিশকর্মীকে সাসপেন্ড করা হয়েছে। মৃত ব্যবসায়ীর পরিবার পুলিশি নির্যাতনের অভিযোগ তুলেছে। ঘটনাটি ঘটেছে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের নির্বাচনী কেন্দ্র গোরক্ষপুরে।

Advertisement

ঘটনার সূত্রপাত মঙ্গলবার মধ্যরাতে। গোরক্ষপুরের একটি হোটেলে আচমকাই অভিযান চালায় উত্তরপ্রদেশ পুলিশ। সেই সময় হোটেলে ছিলেন কানপুরের বাসিন্দা ব্যবসায়ী মণীশকুমার গুপ্ত। তাঁর সঙ্গেই আরও দুই ব্যক্তিও হোটেলে ছিলেন। পুলিশি অভিযান শেষে তাঁদেরই একজন দাবি করেছেন, ব্যবসার কাজে তাঁরা গোরক্ষপুর এসেছিলেন। অভিযোগ, ঘুম থেকে তুলে পুলিশ তাঁদের মারধর করে। পুলিশকর্মীরা মত্ত অবস্থায় ছিলেন বলেও অভিযোগ মৃত ব্যবসায়ীর সহযোগীর।

মণীশকুমার গুপ্তর পরিবারের অভিযোগ, পুলিশি অত্যাচারেই মৃত্যু হয়েছে তাঁর। অন্য দিকে পুলিশ সূত্র থেকে দাবি করা হয়, কয়েক জন অজ্ঞাতপরিচয় ব্যক্তির খোঁজে তাঁরা হোটেলে তল্লাশি চালিয়েছেন। মারধরের কোনও ঘটনা ঘটেনি। কিন্তু ঘটনার কথা জানাজানি হতেই নড়েচড়ে বসে যোগী প্রশাসন। তড়িঘড়ি সাসপেন্ড করা হয় ৬ পুলিশকর্মীকে। মণীশকুমার গুপ্তের পরিবারকে ১০ লক্ষ টাকা আর্থিক সহায়তা করার কথা জানিয়েছে যোগী সরকার।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন