Sextortion

অচেনা মহিলার সঙ্গে বিবস্ত্র অবস্থায় ভিডিয়ো কল! ৬০ লক্ষ টাকা খোয়ালেন বৃদ্ধ

অচেনা মহিলার সঙ্গে ভিডিয়ো কল করে টাকা খোয়ালেন এক বৃদ্ধ। আবার এমন অভিযোগ প্রকাশ্যে এল। তদন্ত শুরু করেছে পুলিশ।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৩ ১৩:৫৩
Share:

সাইবার থানায় অভিযোগ দায়ের করেছেন বৃদ্ধ। প্রতীকী ছবি।

যৌনতার ফাঁদে ফেলে ভয় দেখিয়ে টাকা হাতানোর আরও এক অভিযোগ প্রকাশ্যে এল। অপরাধের ভাষায় যার নাম ‘সেক্সটরশন’। অচেনা মহিলার সঙ্গে ভিডিয়ো কলে যৌনতায় মত্ত হয়েছিলেন ৬৫ বছরের এক বৃদ্ধ। তার জেরে ৬০ লক্ষ টাকা খোয়ালেন তিনি। এমনই অভিযোগ উঠেছে মুম্বইয়ে। সোমবার এই ঘটনার কথা প্রকাশ্যে এসেছে।

Advertisement

স্ত্রীর প্রয়াণের পর একাকিত্বে ভুগছিলেন ওই বৃদ্ধ। সে কারণে একটি ‘ম্যাট্রিমোনিয়াল সাইটে’ (যেখানে বিয়ের সম্বন্ধ করা হয়) নিজের প্রোফাইল খুলেছিলে তিনি। পুলিশ সূত্রে খবর, ওই সাইটে এক মহিলার সঙ্গে তাঁর আলাপ হয়েছিল। কিছু দিনের মধ্যেই তাঁরা ঘনিষ্ঠ হন। একে অপরের সঙ্গে ফোন নম্বর আদান-প্রদান করেন। এর পর বৃদ্ধের সঙ্গে ভিডিয়ো কলে কথোপকথন হয় মহিলার।

ভিডিয়ো কলে বিবস্ত্র অবস্থায় বৃদ্ধের সঙ্গে কথোপকথন করছিলেন ওই মহিলা। বৃদ্ধকেও পোশাক খুলতে অনুরোধ করেছিলেন বলে অভিযোগ ওই অজ্ঞাতপরিচয় মহিলার বিরুদ্ধে। সেই মতো তিনিও বিবস্ত্র হন। এই সময় যে সেই ভিডিয়ো রেকর্ড করা হচ্ছিল, তা টের পাননি বৃদ্ধ। অভিযোগ, এর পরই ওই ভিডিয়ো ফাঁস করে দেওয়ার হুমকি দিয়ে তাঁর কাছ থেকে টাকা চাওয়া হয়। ভয়ে ওই বৃদ্ধও টাকা দেন। মোট ৬০ লক্ষ টাকা দেন তিনি। বৃদ্ধের অভিযোগ, এর পরও তাঁর কাছ থেকে আরও টাকা চাওয়া হয়। শেষে বাধ্য হয়ে পুলিশের দ্বারস্থ হন তিনি। সাইবার থানায় অভিযোগ দায়ের করেন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি।

Advertisement

এই ধরনের অপরাধের ঘটনা অবশ্য প্রথম নয়। গত মাসেই এমন অভিযোগ করেছিলেন গুজরাতের এক ব্যবসায়ী। অচেনা মহিলার সঙ্গে ভিডিয়ে কলে কথোপকথনের জেরে একই কায়দায় টাকা খুইয়েছিলেন গুজরাতের এক ব্যবসায়ী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন