COVID-19

দৈনিক করোনা আক্রান্তের ৮৮ শতাংশই ৭ রাজ্যে, জানাল কেন্দ্র

ভারতে এই মুহূর্তে সক্রিয় কোভিড রোগীর সংখ্যা প্রায় ২ লাখ ১০ হাজার। তার মধ্যে মহারাষ্ট্র, কেরল ও পঞ্জাবেই ৭৬.৯৩ শতাংশ সক্রিয় রোগী রয়েছেন।

Advertisement

সংবাদসংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ মার্চ ২০২১ ১৯:৪৯
Share:

দেশে বাড়ছে সংক্রমণ।

ভারতে গত প্রায় মাসখানেক ধরে বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। অনেক রাজ্যেই কোভিডের দ্বিতীয় ঢেউ শুরু হয়েছে। আর এই সংখ্যা বৃদ্ধির পিছনে দেশের ৭টি রাজ্যের ভূমিকা সব থেকে বেশি, এমনটাই জানাল কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক।

Advertisement

রবিবার স্বাস্থ্যমন্ত্রকের তরফে জানানো হয়েছে, ভারতে এই মুহূর্তে দৈনিক সংক্রমণের ৮৭.৭৩ শতাংশ শুধুমাত্র ৭ রাজ্যেই দেখা যাচ্ছে। এই রাজ্যগুলি হল মহারাষ্ট্র, কেরল, পঞ্জাব, কর্ণাটক, গুজরাত, তামিলনাড়ু ও মধ্যপ্রদেশ।

এই রাজ্যগুলির মধ্যে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় এই রাজ্যে আক্রান্তের সংখ্যা ১৫ হাজার ৬০২ জন। তার পরে রয়েছে কেরল। এই রাজ্যে আক্রান্তের সংখ্যা ২ হাজার ৩৫ জন। পঞ্জাবে নতুন করে ১ হাজার ৫১০ জন আক্রান্ত হয়েছেন।

Advertisement

ভারতে এই মুহূর্তে সক্রিয় কোভিড রোগীর সংখ্যা প্রায় ২ লাখ ১০ হাজার। তার মধ্যে শুধুমাত্র মহারাষ্ট্র, কেরল ও পঞ্জাবেই ৭৬.৯৩ শতাংশ সক্রিয় রোগী রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ১৬১ জনের। তার মধ্যে সব থেকে বেশি মৃত্যু হয়েছে মহারাষ্ট্রে, ৮৮ জনের। পঞ্জাবে ২২ ও কেরলে ১২ জনের মৃত্যু হয়েছে।

এর মধ্যেই অবশ্য ভারতে গত ২৪ ঘণ্টায় ১৬ হাজার ৬৩৭ জন সুস্থ হয়ে উঠেছেন। সুস্থতার নিরিখেও শীর্ষে মহারাষ্ট্র। ১ দিনে এই রাজ্যে ৭ হাজার ৪৬৭ জন সুস্থ হয়ে উঠেছেন বলে জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন