Viral video

উজ্জ্বল গোলাপি ফুলের মতো জীব চরে বেড়াচ্ছে পাতার উপর, ভিডিয়ো ছড়াচ্ছে সোশ্যাল মিডিয়ায়

এ কী! হঠাত্ই ফুলটি নিজে থেকে নড়াচড়া শুরু করে দিয়েছে। ‘ফুল’টি যেন চরে বেড়াচ্ছে। আসলে এটি ফুল নয়, এটি একটি অর্কিড ম্যান্টিস নামে পোকা।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ জুলাই ২০২০ ১৭:৫৭
Share:

অর্কিড ম্যান্টিস। ছবি: টুইটার থেকে নেওয়া।

ইন্টারনেট, সোশ্যাল মিডিয়ার দৌলতে এমন কিছু দৃশ্য সামনে আসে যা হয়তো সারাজীবনেও অনেকের চাক্ষুষ করা হত না। এমনই একটি বিস্ময়কর প্রাণীর ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যাতে দেখা যাচ্ছে, এক সবুজ পাতার উপর যেন একটি ফুল পড়ে রয়েছে। কিন্তু কিছু পরেই ভুল ভাঙে। সে যে মোটেই কোনও পড়ে থাকা ফুল নয়, অন্য কিছু।

Advertisement

ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের কর্মী সুশান্ত নন্দা ভিডিয়োটি শেয়ার করেছেন। সেখানে দেখা যাচ্ছে, একটি পাতার উপর যেন একটি ফুল ঝরে পড়ে রয়েছে। কিন্তু এ কী! হঠাত্ই ফুলটি নিজে থেকে নড়াচড়া শুরু করে দিয়েছে। ‘ফুল’টি যেন চরে বেড়াচ্ছে। আসলে এটি ফুল নয়, এটি একটি অর্কিড ম্যান্টিস নামে পোকা।

সুশান্তও ভিডিয়োটির সঙ্গে পোস্টে লিখেছেন, ‘চলমান অর্কিড’। সেই সঙ্গে তিনি জানিয়েছেন এই এই অর্কিড ম্যান্টিস নামের পোকা ভারতের পশ্চিমঘাট পার্বত্য এলাকায় পাওয়া যায়।

Advertisement

আরও পড়ুন: বাবার মতোই পাইথনের কামড় খেতে হল ক্রোকোডাইল হান্টারের ছেলেকে

আরও পড়ুন: সঙ্গিনীদের আকৃষ্ট করতে কী করছে দেখুন এই উজ্জ্বল হলুদ রঙের সোনাব্যাঙগুলি​

মাত্র ১০ সেকেন্ডের ভিডিয়ো পোস্ট হয়েছে সুশান্তর টুইটার হ্যান্ডলে। কিন্তু ভিডিয়োটি ইতিমধ্যেই বেশ ছড়িয়ে পড়েছে। মাত্র ন’ ঘণ্টায় ভিডিয়োটি প্রায় সাড়ে ২৭ হাজার বার দেখা হয়েছে। সেই সঙ্গে লাইক, শেয়ারও চলছে।

দেখুন সেই পোস্ট:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন