• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সঙ্গিনীদের আকৃষ্ট করতে কী করছে দেখুন এই উজ্জ্বল হলুদ রঙের সোনাব্যাঙগুলি

Frog
হলুদ সোনাব্যাঙ। ছবি: টুইটার থেকে নেওয়া।

এমন উজ্জ্বল হলুদ রঙের সোনাব্যাঙ, তাও আবার এক সঙ্গে এতগুলি একসঙ্গে দেখেছেন কখনও? দেখে না থাকলে আপনাদের জন্য দূরদর্শন নিউজ একটি ভিডিয়ো শেয়ার করেছে টুইটারে। যে ভিডিয়োটি ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে। সেখানে জলের মধ্যে মনের আনন্দে এক দল উজ্জ্বল হলুদ রঙের সোনাব্যাঙকে খেলতে দেখা যাচ্ছে। এটি তাদের প্রজননকাল। তাই সঙ্গিনী খোঁজার জন্য কী করছে দেখুন ব্যাঙগুলি।

ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের কর্মী পরভিন কাসওয়ানও এই ভিডিয়োটি শেয়ার করেছেন। সঙ্গে তিনি ডিডি নিউজের টুইটার অ্যাকাউন্টকেও ট্যাগ করেছেন। সম্ভবত ডিডি নিউজের অ্যাকাউন্ট থেকেই তিনি ভিডিয়োটি নিয়েছেন। পরভিন জানিয়েছেন, এগুলি ভারতীয় বুলফ্রগ (এক প্রকার সোনাব্যাঙ)। এগুলি বর্ষার সময় সঙ্গিনীদের আকৃষ্ট করার জন্য এমন উজ্জ্বল হলুদ বর্ণ ধারণ করে। অন্য সময় ভারতের সোনাব্যাঙ সাধারণত একটা উজ্জ্বল হলুদ বর্ণের হয় না।

এটি মধ্যপ্রদেশের নরসিংহপুর জেলার আমগাঁও নামে একটি গ্রামের দৃশ্য বলে উল্লেখ করা হয়েছে ডিডি নিউজের টুইটার হ্যান্ডলে। ভিডিয়োতে দেখা যাচ্ছে, একটি জমিতে কিছু জল জমে রয়েছে। সেখানেই ব্যাঙগুলি লাফিয়ে বেড়াচ্ছে। আর সেই দৃশ্য দেখতে আর ক্যামেরাবন্দি করতে স্থানীয়রা ভিড় জমিয়েছেন।

আরও পড়ুন: বাবার মতোই পাইথনের কামড় খেতে হল, ভিডিয়ো পোস্ট করল ক্রোকোডাইল হান্টারের কিশোর ছেলে

আরও পড়ুন: ভারতের জঙ্গলে দেখা দিল সোনালি বাঘ​

ডিডি নিউজের টুইটার হ্যান্ডলে ভিডিয়োটি সকাল সাড়ে ন’টা নাগাদ পোস্ট হয়েছে। ছ’ ঘণ্টার মধ্যেই ৪০ হাজারের বেশি বার দেখা হয়েছে এই ৩১ সেকেন্ডের ভিডিয়োটি। সেই সঙ্গে সমানে লাইক আর কমেন্ট পড়ছে পোস্টটিতে।

দেখুন সেই পোস্ট:

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন