Ambedkar

‘অম্বেডকরের শীত করছে’, মূর্তিতে কম্বল জড়ালেন এক ব্যক্তি

সকালে উঠে খাটৌলি এলাকার বাসিন্দারা দেখতে পান বাবাসাহেব অম্বে়ডকরের মূর্তির উপর জড়ানো রয়েছে কম্বল। তখন স্থানীয়রা বিষয়টি পুলিশকে জানায়।

Advertisement

সংবাদ সংস্থা

মুজফরনগর শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০১৯ ২১:২৭
Share:

অম্বেডকরের মূর্তি। প্রতীকী ছবি।

প্রচণ্ড শীতে কাঁপছে উত্তর ভারত। সবাই সোয়েটার-কম্বল পরে ঠাণ্ডার হাত থেকে রক্ষা পেতে চাইছেন। এই ঠাণ্ডা হাওয়ায় কি শীত লাগে না বাবাসাহেবের? তাই বি আর অম্বেডকরের মূর্তিতে কম্বল জড়িয়ে মাথায় টুপি পরিয়ে দিলেন এক ব্যক্তি। শনিবার ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের মুজফফরনগরের খাটৌলি এলাকায়।

Advertisement

শনিবার সকালে উঠে খাটৌলি এলাকার বাসিন্দারা দেখতে পান বাবাসাহেব অম্বে়ডকরের মূর্তির উপর জড়ানো রয়েছে কম্বল। তখন স্থানীয়রা বিষয়টি পুলিশকে জানায়।

কিন্তু অম্বে়ডকরের গায়ে কম্বল জড়ালো কে? এর উত্তর খুঁজতে গিয়েই সামনে এল সত্যিটা। এক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করতে গিয়ে গোটা ঘটনা পরিষ্কার হয় পুলিশের সামনে। ওই ব্যক্তি স্বীকার করেন, ঠাণ্ডায় যাতে বাবাসাহেব কষ্ট না পান সে জন্যই কম্বল পরিয়ে দিয়েছেন তিনি।

Advertisement

আরও পড়ুন: নাগরিক পঞ্জি নিয়ে বিরোধ, অসমে বিজেপির হাত ছাড়ল অগপ

পুলিশকে ওই ব্যক্তি বলেন, ‘‘আমার খুব ঠাণ্ডা লাগছিল। আমার মনে হল তাঁরও ঠাণ্ডা লাগছে। তাই আমি কম্বল মুড়িয়ে মূর্তির তলায় আগুন জ্বালিয়ে দিয়েছিলাম।’’ তখন পুলিশের সন্দেহ হয়, ওই ব্যক্তি মানসিক ভারসাম্যহীন।

খাটৌলি পুলিশ স্টেশনের অফিসার সর্বেশ সিংহ বলেন, ‘‘এই বিষয়ে কোনও মামলা দায়ের করা হয়নি। তবে ঘটনাটি নিয়ে জেনারেল ডায়েরি করা হয়েছে।’’

আরও পড়ুন: বয়সের ফারাক দু’মিনিটের, ক্যাটে দুই ভাই পেলেন ৯৯.৯৯ শতাংশ নম্বর

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন