Satyendra Jain

মাথা ঘুরে তিহাড় জেলের শৌচাগারে পড়লেন দিল্লির প্রাক্তন মন্ত্রী সত্যেন্দ্র জৈন! ভর্তি হাসপাতালে

অর্থ তছরুপকাণ্ডে মে মাসেই ইডি হাতে গ্রেফতার হন সত্যেন্দ্র। জেলে যাওয়া ইস্তক অসুস্থ বলে দাবি করে এসেছেন অরবিন্দ কেজরীওয়ালের মন্ত্রিসভার ওই মন্ত্রী।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ মে ২০২৩ ১২:০১
Share:

অর্থ তছরুপকাণ্ডে গ্রেফতার হন দিল্লির প্রাক্তন মন্ত্রী সত্যেন্দ্র জৈন। —ফাইল চিত্র।

বেশ কিছু দিন আগে তিনি অসুস্থ বলে দাবি করে দু’জন সঙ্গী চেয়েছিলেন। দিল্লির সেই প্রাক্তন মন্ত্রী তথা আপ নেতা সত্যেন্দ্র জৈন মাথা ঘুরে পড়ে গেলেন তিহাড় জেলের শৌচাগারে। বৃহস্পতিবার তাঁকে দীনদয়াল উপাধ্যায় হাসপাতালে ভর্তি করানো হয়েছে আপ সূত্রে খবর।

Advertisement

অর্থ তছরুপকাণ্ডে মে মাসেই ইডি হাতে গ্রেফতার হন সত্যেন্দ্র। জেলে যাওয়া ইস্তক অসুস্থ বলে দাবি করে এসেছেন অরবিন্দ কেজরীওয়ালের মন্ত্রিসভার ওই মন্ত্রী। কিছু দিন আগে তিনি জেল কর্তৃপক্ষকে জানিয়েছিলেন একাকিত্বে ভুগছেন। অবসাদ ঘিরে ধরেছে তাঁকে। তাই দু’জন সঙ্গী চেয়েছিলেন। দিল্লির প্রাক্তন মন্ত্রীর আবেদনে সাড়া দিয়ে কর্তৃপক্ষের কোপে পড়তে হয় তিহাড়ের ৭ নম্বর জেলের সুপারিন্টেন্ডেন্টকে। তাঁকে শোকজ় করা হয়। অভিযোগ, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই আপ নেতার আবেদনে সাড়া দিয়েছেন তিনি। তার পর সত্যেন্দ্রর এই অসুস্থতার খবর পাওয়া গিয়েছে। আপের তরফে একটি বিবৃতিতে বলা হয়েছে, ‘‘সতৈন্দ্র জৈনকে দীনদয়াল উপাধ্যায় হাসপাতালে ভর্তি করানো হয়েছে। তিহাড় জেলের ভিতরে মাথা ঘুরে পড়ে গিয়েছিলেন তিনি। শৌচাগারে পড়ে গিয়ে তাঁর মেরুদণ্ডে গুরুতর চোট লেগেছে।’’

অরবিন্দ কেজরীওয়াল সরকারের স্বাস্থ্য এবং কারামন্ত্রী ছিলেন সত্যেন্দ্র। এর আগে সত্যেন্দ্রের বিরুদ্ধে জেলে বিশেষ সুবিধা নেওয়ার অভিযোগ উঠেছিল। কেজরীওয়াল সরকারের আর এক মন্ত্রী মণীশ সিসৌদিয়াও এখন জেলে। আবগারি কাণ্ডে তাঁকে গ্রেফতার করেছে সিবিআই।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন