Parliament

মোদীর সামনেই কৃষি আইন বিরোধী স্লোগান, সংসদের সেন্ট্রাল হলে প্রতিবাদ আপ-এর

অনেকদিন ধরেই একাধিক বিরোধী দল কৃষি আইন নিয়ে আলোচনার জন্য সংসদের বিশেষ অধিবেশন আহ্বান করার দাবি জানাচ্ছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২০ ১৬:১০
Share:

অনেকদিন ধরেই একাধিক বিরোধী দল কৃষি আইন নিয়ে আলোচনার জন্য সংসদের বিশেষ অধিবেশন আহ্বান করার দাবি জানাচ্ছে। প্রতীকী ছবি

কৃষি আইনের প্রতিবাদে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সামনেই স্লোগান তুললেন আম আদমি পার্টির দুই সাংসদ। প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর প্রতি শ্রদ্ধাজ্ঞাপনের অনুষ্ঠান চলাকালীনই এই স্লোগান দিতে শুরু করেন আপ সাংসদরা।

Advertisement

একটি ভিডিও আপ সাংসদ সঞ্জয় সিংহ টুইটারে শেয়ার করেছেন, যেখানে দেখা যাচ্ছে সাংসদ ভগবত মানের সঙ্গে তিনি প্রধানমন্ত্রীর সামনেই স্লোগান দিচ্ছেন। ফিরিয়ে নিতে বলছেন কৃষি আইন। হাতে রয়েছে পোস্টারও। সেই স্লোগান চলাকালীনই নির্দিষ্ট কর্মসূচি সারেন প্রধানমন্ত্রী। স্লোগানের মধ্যে দাঁড়িয়েই কয়েকজন মন্ত্রিসভার সদস্যের সঙ্গে কথা বলে বেরিয়ে যান তিনি।

অনেকদিন ধরেই একাধিক বিরোধী দল কৃষি আইন নিয়ে আলোচনার জন্য সংসদের বিশেষ অধিবেশন আহ্বান করার দাবি জানাচ্ছে। কিন্তু করোনা পরিস্থিতিতে এ বারে বাতিল হয়েছে শীতকালীন অধিবেশন। সেই সিদ্ধান্তের বিরোধিতা করে সঞ্জয় সিংহ জানিয়েছেন, ‘‘সংসদের অধিবেশন ডাকা হয়নি। প্রধানমন্ত্রীর সামনে কৃষি আইন নিয়ে আমরা কোনও কথা বলতে পারিনি। তাই সংসদের সেন্ট্রাল হলে অনুষ্ঠান চলাকালীন আমরা আমাদের বক্তব্য পৌঁছে দিয়েছি। আমরা আবেদন করছি যেন কৃষি আইন বাতিল করা হয়।’’

Advertisement

ভগবত মান টুইট করেন, ‘মোদী সরকারের বন্ধ চোখ খোলার জন্য আমরা সংসদের সেন্ট্রাল হলে কৃষক আন্দোলনের সমর্থনে স্লোগান দিয়েছি’।

আরও পড়ুন: অতিমারির ধাক্কা সামলে উঠছে অর্থনীতি, দাবি আরবিআইয়ের

আরও পড়ুন: কোন যুক্তিতে কাটা পড়ল হাজার হাজার আপেল গাছ? উত্তর খুঁজছেন কাশ্মীরিরা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন