Actor's WhatsApp Account Hacked

উঠতি অভিনেতার হোয়াটসঅ্যাপ হ্যাক, বন্ধুদের অশ্লীল মেসেজ, ফোন

সঞ্চয়ের অভিযোগ পেয়েই তদন্তে নেমেছে গোরেগাঁও থানার পুলিশ। ভারতীয় দণ্ডবিধির ৫০৯ নং ধারায় ওই অজানা ব্যক্তির বিরুদ্ধে এফআইআরও দায়ের করা হয়েছে। সঞ্চয় পুলিশকে জানিয়েছে, তাঁর হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টটি অন্য কেউ ব্যবহার করছিলেন।

Advertisement

সংবাদসংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০১৯ ১৭:২৬
Share:

অভিনেতা সঞ্চয় গোস্বামী।

সাংবাদিক বা রাজনৈতিক নেতারাই শুধু নন, হোয়াটসঅ্যাপ হ্যাকের কবলে এক অভিনেতাও। জনপ্রিয় সিনেমা ও সিরিয়াল অভিনেতা সঞ্চয় গোস্বামী মঙ্গলবার মুম্বই পুলিশের দ্বারস্থ হয়েছেন।অভিযোগ, হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট হ্যাক করে অন্য কেউ তাঁরই বন্ধু-সহকর্মীদের ভিডিও কল করেছে। প্রতিটি কলেই অশ্লীল ও কুরুচিকর ইঙ্গিত দেওয়া হয়েছে, দাবি সঞ্চয়ের।

Advertisement

সঞ্চয়ের অভিযোগ পেয়েই তদন্তে নেমেছে গোরেগাঁও থানার পুলিশ। ভারতীয় দণ্ডবিধির ৫০৯ নং ধারায় ওই অজানা ব্যক্তির বিরুদ্ধে এফআইআরও দায়ের করা হয়েছে। সঞ্চয় পুলিশকে জানিয়েছে, তাঁর হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টটি অন্য কেউ ব্যবহার করছিলেন। শুধু তাই নয়, ব্যবহারকারী তাঁর অ্যাকাউন্টটিকে ‘বিজনেস অ্যাকাউন্ট’ বানিয়ে নেন। তার পর থেকেই শুরু হয় কন্টাক্ট লিস্টে থাকা মানুষজনকে বিরক্ত করা। ঘনঘন অশ্লীল মেসেজ পাঠানো, ভিডিও কল করা।

কী ভাবে হ্যাক করা হল সঞ্চয়ের হোয়াটসঅ্যাপ?

Advertisement

সঞ্চয় সংবাদসংস্থা পিটিআই-কে জানাচ্ছেন, সোমবার দুপুর ১২টা ১৫মিনিট নাগাদ তিনি মোবাইলে একটি ছয় সংখ্যার ওটিপি পান। তখন মুম্বই বিমানবন্দরে ছিলেন তিনি। প্রাথমিক ভাবে ওই মেসেজটি গুরুত্ব দিয়ে বিবেচনা করেননি সঞ্চয়। এর পরে তিনি একটি আন্তর্জাতিক নম্বর থেকে ফোন কলও পান। তাঁর ধারণা ছিল, তাঁর ভাই আমেরিকা থেকে ফোন করেছিলেন। তবে ওই কলেও একটি ছয় সংখ্যার পিন পেয়ে তাঁর মনে প্রথম সংশয় তৈরি হয়। এর পরে বারবার তাঁর ফোনে ওটিপি এসেছে, বন্ধ হয়ে গিয়েছে ফোন।

আরও পড়ুন:‘আর কারও কাছে যাওয়ার দরকার নেই’, মুখ্যমন্ত্রীর বক্তব্যের ‘অর্থ’ বুঝতে চাইলেন রাজ্যপাল
আরও পড়ুন:ফের রাজ্যে সক্রিয় ডি-কোম্পানির লটারি, পাকিস্তান থেকে আসা ফোনে প্রতারিত অনেকে

সঞ্চয়ের কথায়, ‘‘কিছুক্ষণের মধ্যে আমি আত্মীয় বন্ধুদের থেকে ফোন মেসেজ পেতে শুরু করি। তাঁরা জানান অন্য কেউ আমার অ্যাকাউন্ট থেকেই অশ্লীল মেসেজ পাঠিয়েছে, ভয়েস কল করেছে তাঁদের। অনেকে ওটিপিও পেয়েছেন আমারই মতো।’’

এর পরেই গোরেগাঁও থানায় অভিযোগ জানাতে যান সঞ্চয়। নিজের ফেসবুক অ্যাকাউন্টে গোটা ঘটনার কথা শেয়ার করেছেন তিনি। আত্মীয় বন্ধুদের অনুরোধ করেছেন, পাশে থাকার জন্যে, তাঁর নম্বর থেকে আসা কোনও হোয়াটসঅ্যাপ ফোন না ধরার জন্যে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন