Indigo Flight Delayed

ঘন কুয়াশায় দিল্লি যেতে না পেরে মুম্বইয়ে নামল বিমান, রানওয়েতে বসে খাবার খেলেন যাত্রীরা!

মুম্বই বিমানবন্দরের কর্মীরা যাত্রীদের নেমে আসার অনুরোধ করলেও তাঁরা নামতে অস্বীকার করেন। শেষে দেখা যায় রানওয়েতে বসে পড়েই রাতের খাবার খাচ্ছেন যাত্রীরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২৪ ০৮:৫৪
Share:

রানওয়েতে বসেই রাতের খাবার খাচ্ছেন বিমানের যাত্রীরা। ছবি: এক্স (টুইটার)।

ঘন কুয়াশার কারণে দৃশ্যমানতা কমে থাকায় ইন্ডিগোর দিল্লিগামী একটি বিমান নির্ধারিত সময়ে গোয়া বিমানবন্দর থেকে উড়ে যেতে পারেনি। প্রায় ৯ ঘণ্টা পর বিমানটি গন্তব্যের উদ্দেশে উড়ে যাওয়ার চেষ্টা করেও ব্যর্থ হয়। শেষমেশ অভিমুখ বদলে বিমানটিকে নামানো হয় মুম্বই বিমানবন্দরে। তখনও অবশ্য যাত্রীদের জন্য আরও ভোগান্তি অপেক্ষা করছিল না। বিমানবন্দরের কর্মীরা যাত্রীদের নেমে আসার অনুরোধ করলেও তাঁরা নামতে অস্বীকার করেন। শেষে দেখা যায় রানওয়েতে বসে পড়েই রাতের খাবার খাচ্ছেন যাত্রীরা।

Advertisement

রবিবার দুপুর ২টো ২৫ মিনিটে মুম্বইয়ের উদ্দেশে উড়ে যাওয়ার কথা ছিল ইন্ডিগোর ৬ই২১৯৫ বিমানটির। কিন্তু প্রতিকূল আবহাওয়ার জন্য বিমানটি রাত ১১টা ৪০ মিনিটে গোয়া বিমানবন্দর ছাড়ে। কিন্তু মাঝআকাশেই পথ বদলে সেটি মুম্বই বিমানবন্দরে অবতরণ করে। তার পর যাত্রীদের নেমে আসার অনুরোধ করা হয়। বিমান সংস্থাটির তরফে খাবারও দেওয়া হয়। কিন্তু ক্লান্ত এবং বিরক্ত যাত্রীরা বিমান থেকে নামতে রাজি হননি। অনেকেই দ্রুত দিল্লি পৌঁছে দেওয়ার আর্জি জানান। শেষমেশ বহু ভোগান্তির পর সোমবার রাত ২টো ৩৯ মিনিটে দিল্লির উদ্দেশে রওনা দেয় বিমানটি।

বিরক্ত যাত্রীরা মুম্বই বিমানবন্দরের রানওয়েতে বসেই রাতের খাবার খান। তাঁদের বিমানবন্দরের টার্মিনালে নিয়ে যাওয়ার অনুরোধ করা হলেও তাঁরা তাতে রাজি হননি। শেষমেশ সিআইএসএফ আধিকারিকদের খবর দেন বিমানবন্দর কর্তৃপক্ষ। মাটিতে খেতে বসা যাত্রীদের নিরাপত্তার জন্য তাঁদের গোল হয়ে ঘিরে ছিলেন সিআইএসএফ জওয়ানেরা। সমাজমাধ্যমে নিজেদের ক্ষোভ উগরে দেন যাত্রীরা। এক্স হ্যান্ডলে প্রধানমন্ত্রীর সচিবালয়, অসামরিক বিমান পরিবহণ মন্ত্রীকে ট্যাগ করে অনেকেই দাবি করেন যে, বিমানে থাকা মেয়েদের নিরাপত্তার সঙ্গে আপস করা হয়েছে। পরে যাত্রীদের অসুবিধার জন্য দুঃখপ্রকাশ করেন ইন্ডিগোর মুখপাত্র।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন