Air India Flight

মত্ত অবস্থায় বৃদ্ধার গায়ে প্রস্রাব! যুবককে ৩০ দিনের জন্য নিষিদ্ধ করল বিমান সংস্থা

গত মাসে নিউ ইয়র্ক থেকে দিল্লিতে আসার সময় এয়ার ইন্ডিয়ার বিমানে বৃদ্ধা যাত্রীর গায়ে প্রস্রাব করে দেওয়ার অভিযোগ উঠেছে ওই যুবকের বিরুদ্ধে। বৃদ্ধা জানিয়েছেন, যুবক মত্ত অবস্থায় ছিলেন।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২৩ ১৬:৫৭
Share:

যুবকের বিরুদ্ধে অবশেষে পদক্ষেপ করল বিমান সংস্থা এয়ার ইন্ডিয়া। ফাইল ছবি।

দিল্লিগামী বিমানে অশ্লীল আচরণের অভিযোগে যুবকের বিরুদ্ধে অবশেষে পদক্ষেপ করল বিমান সংস্থা এয়ার ইন্ডিয়া। অভিযুক্ত যুবককে ৩০ দিনের জন্য তাদের বিমানে নিষিদ্ধ ঘোষণা করে দেওয়া হয়েছে।

Advertisement

গত মাসে নিউ ইয়র্ক থেকে দিল্লিতে আসার সময় এয়ার ইন্ডিয়ার বিমানে এক বৃদ্ধা যাত্রীর গায়ে প্রস্রাব করে দেওয়ার অভিযোগ উঠেছে ওই যুবকের বিরুদ্ধে। বৃদ্ধা জানিয়েছেন, যুবক মত্ত অবস্থায় তাঁর আসনের সামনে এসে গায়ে প্রস্রাব করে। প্রকাশ্যে পোশাক খোলা অবস্থায় বেশ কিছু ক্ষণ দাঁড়িয়েও ছিলেন। কিন্তু গোটা ঘটনার পর যুবকের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করা হয়নি বলে অভিযোগ করেন বৃদ্ধা। তিনি সরাসরি টাটা গ্রুপের চেয়ারম্যান এন চন্দ্রশেখরনকে চিঠি লিখে এ বিষয়ে তাঁর দৃষ্টি আকর্ষণ করেন।

বৃদ্ধার অভিযোগের কথা প্রকাশ্যে আসতেই শুরু হয় বিতর্ক। চারদিকে সমালোচনার ঝড় ওঠে। তার পরেই পদক্ষেপ করল সংস্থা। এয়ার ইন্ডিয়া জানিয়েছে, অভিযুক্ত যুবকের উপর তাঁরা এক মাসের জন্য নিষেধাজ্ঞা জারি করেছে। আগামী ৩০ দিন তিনি এয়ার ইন্ডিয়ার বিমানে উঠতে পারবেন না।

Advertisement

একইসঙ্গে অসামরিক বিমান পরিবহণের ডিরেক্টরেট জেনারেল এ বিষয়ে এয়ার ইন্ডিয়ার কাছে রিপোর্টও তলব করেছে। বিমানের যে কর্মীরা বিষয়টিকে গুরুত্ব দেননি, তাঁদের বিরুদ্ধেও পদক্ষেপের আশ্বাস দেওয়া হয়েছে।

ঘটনাটি গত ২৬ নভেম্বরের। টাটাকে লেখা চিঠিতে বৃদ্ধা জানিয়েছেন, তিনি বিমানকর্মীদের ডেকে জানিয়েছিলেন, প্রস্রাবে তাঁর আসন, জুতো এবং পোশাক ভিজে গিয়েছে। তখন তাঁকে অন্য পোশাক এবং জুতো দেওয়া হয়। বেশ কিছু ক্ষণ অন্য আসনে বসিয়ে রাখা হয়। অনেক পরে তাঁর আসন পরিষ্কার করা হলে সেখানে ফিরে আসেন বৃদ্ধা। বিমান থেকে নেমে যাওয়ার পরেও তাঁকে কোনও রকম সহায়তা করা হয়নি বলে অভিযোগ। তাই সুবিচার চেয়ে তিনি টাটাকে চিঠি লিখছেন। এর পরেই পদক্ষেপ করল এয়ার ইন্ডিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন