National News

বিমানের মেঝেয় ছড়ানো খাবার, প্রাকৃতিক দুর্যোগে এয়ার ইন্ডিয়ার বিমান, একই সপ্তাহে দু’বার

শুক্রবার ১৭২ জন যাত্রী নিয়ে ওই বিমানটি কোচি থেকে তিরুঅনন্তপুরমের উদ্দেশে রওনা দিয়েছিল। মাঝ আকাশে বিপত্তির মুখে পড়ে তা।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০১৯ ১৭:১৬
Share:

ছবি: সংগৃহীত।

বিমানের মাঝে ছড়িয়ে ছিটিয়ে পড়ে রয়েছে খাবারের অজস্র প্যাকেট। উপড়ে গিয়েছে বিমানের ভিতরের কিছু প্যানেল। আসনে বসে আতঙ্কিত যাত্রীরা। তাঁদের শারীরিক পরীক্ষা চলছে। মাঝআকাশে ভয়াবহ প্রাকৃতিক দুর্যোগের মুখোমুখি হওয়ার পর এয়ার ইন্ডিয়ার বিমানে এই ছবিই দেখা গেল। শুধু ওই একটি নয়, একই সপ্তাহে এয়ার ইন্ডিয়ার আরও একটি বিমান একই বিপত্তির বলে পড়ে। গোটা ঘটনায় তদন্তে নির্দেশ দিয়েছেন এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ।

Advertisement

শুক্রবার ১৭২ জন যাত্রী নিয়ে ওই বিমানটি কোচি থেকে তিরুঅনন্তপুরমের উদ্দেশে রওনা দিয়েছিল। মাঝ আকাশে বিপত্তির মুখে পড়ে তা। এই ঘটনায় বিমানের ভিতরের অংশ ক্ষতিগ্রস্ত হলেও বড়সড় দুর্ঘটনার হাত থেকে বেঁচে গিয়েছেন যাত্রীরা। তাঁদের সামান্য আঘাত লেগেছে বলে জানিয়েছেন এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ। গোটা বিষয়টিই বিমান সংস্থার নিরাপত্তার দায়িত্বে থাকা আধিকারিকদের জানানো হয়েছে। এ বিষয়ে তদন্তে নেমেছেন তাঁরা।

বিমান সংস্থার এক শীর্ষ আধিকারিক সংবাদমাধ্যমে বলেন, ‘‘কোচি থেকে তিরুঅনন্তপুরমে যাওয়ার পথে এয়ার ইন্ডিয়ার ফ্লাইট এআই ০৪৮ প্রাকৃতিক দুর্যোগের মুখে পড়ে। সঙ্গে সঙ্গে তা পরীক্ষার জন্য অবতরণ করানো হয়। সে কারণে উড়ানে প্রায় চার ঘণ্টা দেরি হয়। তবে এ৩২১ এয়ারক্রাফ্টটি ক্ষতিগ্রস্ত হলেও কোনও যাত্রী আহত হননি।’’

Advertisement

আরও পড়ুন: ‘ছোটখাটো বিষয়েও এত নজর!’ বিমানবন্দরে মোদীর বিশেষ সৌজন্য নিয়ে প্রশংসার ঝড়

আরও পড়ুন: ‘রাহুল বাবা, ৩৭০ বিলোপের জন্য প্রাণ দিয়েছে বিজেপির তিন প্রজন্ম’, তীব্র কটাক্ষ অমিত শাহের

এর আগে গত ১৭ সেপ্টেম্বর দিল্লি থেকে বিজয়ওয়াড়াগামী বিমানটি মাঝআকাশে প্রাকৃতিক দুর্যোগের মুখে পড়েছিল। বজ্রবিদ্যুতের মুখে পড়ে এ৩২০ এয়ারক্রাফ্টের বিমানকর্মীদের সামান্য আঘাত লাগে। এই দু’টি ঘটনারই তদন্ত শুরু করেছে এয়ার ইন্ডিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন