Lakhimpur Kheri

Lakhimpur kheri case: কৃষক-খু্নে অভিযুক্ত ছেলেকে নিয়ে প্রশ্ন, সাংবাদিক হেনস্থায় বিতর্কে কেন্দ্রীয় মন্ত্রী

মঙ্গলবার সিটের রিপোর্ট শুনে আশিসের বিরুদ্ধে খুনের চেষ্টা ও ইচ্ছাকৃত ভাবে আঘাত দেওয়ার মামলা যুক্ত করার নির্দেশ দিয়েছে আদালত।

Advertisement

সংবাদ সংস্থা

লখনউ শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২১ ১৮:১৩
Share:

সাংবাদিকদের দিকে তেড়ে গিয়ে হেনস্থা করার অভিযোগ উঠল কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে।

লখিমপুর খেড়িতে কৃষক মৃত্যুর ঘটনা ‘ষড়যন্ত্র’ ছিল বলে দাবি করে মঙ্গলবার আদালতে জানিয়েছে উত্তরপ্রদেশ পুলিশ। রাজ্যের বিজেপি সরকারের গঠন করা বিশেষ তদন্তকারী দল (সিট)-এর রিপোর্টেই ওই ঘটনাকে ‘খুনের ষড়যন্ত্র’ বলে উল্লেখ করা হয়েছে। ওই রিপোর্ট প্রকাশ্যে আসার পর অজয়কে সামনে পেয়ে এই বিষয়টি নিয়ে প্রশ্ন করতে থাকেন সাংবাদিকরা। যা শুনেই ‘ক্ষেপে’ গেলেন কেন্দ্রীয় মন্ত্রী। সাংবাদিকদের দিকে তেড়ে গিয়ে হেনস্থা করার অভিযোগ উঠল তাঁর বিরুদ্ধে।

মঙ্গলবার সিটের রিপোর্ট শুনে আশিসের বিরুদ্ধে খুনের চেষ্টা ও ইচ্ছাকৃত ভাবে আঘাত দেওয়ার মামলা যুক্ত করার নির্দেশ দিয়েছে আদালত। ওই দিনই খেড়িতে জেলবন্দি ছেলের সঙ্গে দেখা করে একটি অক্সিজেন প্ল্যান্টের উদ্বোধনে গিয়েছিলেন অজয়। সেখানেই ওই ঘটনা ঘটে। ঘটনার একটি ভিডিয়োও নেটমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

Advertisement

প্রকাশ্যে আসা ভিডিয়োতে দেখা গিয়েছে, ছেলের বিরুদ্ধে নতুন মামলা নিয়ে অজয়কে প্রশ্ন করতে গিয়েছিলেন সাংবাদিকরা। আর তা শুনেই তেড়ে যান কেন্দ্রীয় মন্ত্রী। তাঁকে বলতে শোনা যায়, ‘‘আপনারা কি পাগল? বোকার মতো প্রশ্ন করবেন না।’’ এক সাংবাদিকের হাত থেকে মাইকও কেড়ে নিতে দেখা গিয়েছে অজয়কে। মন্ত্রী তাঁদের ‘চোর’ আখ্যাও দিয়েছেন বলে দাবি করেছেন সাংবাদিকেরা।

কৃষক মৃত্যুর ঘটনায় অজয়কে বরখাস্ত করা নিয়ে সংসদের শীতকালীন অধিবেশনে কেন্দ্রের মোদী সরকারের বিরুদ্ধে চাপ বাড়াচ্ছেন বিরোধীরা। এই পরিস্থিতিতে নতুন করে বিতর্কে জড়ালেন কেন্দ্রীয় মন্ত্রী।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন