Army Helicopter Crash

জম্মু-কাশ্মীরে ভেঙে পড়ল সেনার ধ্রুব হেলিকপ্টার, চালকরা আহত হলেও সুরক্ষিত, খবর সেনা সূত্রে

সূত্রের খবর, মারুসুদার নদীর ধারেই ভেঙে পড়ে হেলিকপ্টারটি। সেখানেই হেলিকপ্টারের ধ্বংসাবশেষ দেখা গিয়েছে। চলছে তল্লাশি অভিযান। কী ভাবে হেলিকপ্টারটি ভেঙে পড়ল তা এখনও স্পষ্ট নয়।

Advertisement

সংবাদ সংস্থা

জম্মু শেষ আপডেট: ০৪ মে ২০২৩ ১২:৪০
Share:

সেনার হেলিকপ্টার ভেঙে বিপত্তি জম্মু-কাশ্মীরে। ছবি: টুইটার।

জম্মু-কাশ্মীরে ভেঙে পড়ল সেনার ধ্রুব হেলিকপ্টার। হেলিকপ্টারটিতে মোট তিন জন ছিলেন। সেনা সূত্রে খবর, হেলিকপ্টারের চালকরা আহত হয়েছেন। তবে তাঁরা এখন সুরক্ষিত রয়েছেন। এ ব্যাপারে আনুষ্ঠানিক ভাবে সেনা এখনও কোনও প্রতিক্রিয়া দেয়নি।

Advertisement

বৃহস্পতিবার সকালে জম্মু-কাশ্মীরের কিশ্তওয়াড়ে ভেঙে পড়ে একটি এএইচএল ধ্রুব হেলিকপ্টার। এর ফলে হেলিকপ্টারের চালক এবং সহ-চালক আহত হয়েছেন তবে এখন তাঁরা সুরক্ষিত অবস্থায় আছেন। জারি রয়েছে তল্লাশি অভিযান। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, পাহাড়ি জেলা কিশ্তওয়াড়ের মারওয়াহ এলাকায় দুর্ঘটনাটি ঘটে। শুরুতে জানা গিয়েছিল, হেলিকপ্টারটিকে মোট তিন জন আরোহী ছিলেন। দুই চালকের আহত হওয়ার খবর পাওয়া গিয়েছে। তৃতীয় জনের ব্যাপারে এখনও কোনও খবর পাওয়া যায়নি। কিন্তু এই খবরের কোনও আনুষ্ঠানিক সত্যতা কেউ স্বীকার করেনি।

সূত্রের খবর, মারুসুদার নদীর ধারেই ভেঙে পড়ে হেলিকপ্টারটি। সেখানেই হেলিকপ্টারের ধ্বংসাবশেষ দেখা গিয়েছে। চলছে তল্লাশি অভিযান। কী ভাবে হেলিকপ্টারটি ভেঙে পড়ল তা এখনও স্পষ্ট নয়। সেনার তরফ থেকে প্রাথমিক তদন্তের পর এ ব্যাপারে আনুষ্ঠানিক বিবৃতি দেওয়া হবে বলে মনে করা হচ্ছে।

Advertisement

সেনাবাহিনীতে হেলিকপ্টার বিপর্যয় নতুন নয়। সাম্প্রতিক কালে অরুণাচলের বোমডিলায় এটিসির সঙ্গে সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায় একটি চিতা হেলিকপ্টারের। তার পর তা ভেঙে পড়ার খবর পাওয়া যায়। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই আবার হেলিকপ্টার ভেঙে পড়ার ঘটনা। এ বার জম্মু-কাশ্মীরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন