Aditya Thackeray

Maharashtra Crisis: ‘গুয়াহাটি থেকে ফিরতে চান প্রায় ১৫ বিধায়ক’, দাবি উদ্ধব-পুত্র আদিত্যের

গুয়াহাটিতে শিন্ডে শিবিরের সঙ্গে থাকা শিবসেনার প্রায় ১৫ জন বিধায়ক মুম্বইয়ে ফিরতে চান। এমন দাবি করলেন উদ্ধব ঠাকরের পুত্র আদিত্য।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৮ জুন ২০২২ ১৩:০৬
Share:

ফাইল চিত্র।

মহারাষ্ট্রে রাজনৈতিক সঙ্কট ঘিরে টানটান নাটক! গুয়াহাটিতে শিন্ডে শিবিরের সঙ্গে থাকা ১৫ জন বিদ্রোহী বিধায়ক উদ্ধব বাহিনীর সঙ্গে যোগাযোগ রাখছেন। এমনই দাবি করেছেন উদ্ধব-পুত্র আদিত্য ঠাকরে। শুধু তাই নয়, গুয়াহাটি থেকে তাঁদের যাতে মুম্বই ফেরানো হয়, বিদ্রোহী বিধায়করা এই আর্জিও জানিয়েছেন বলে দাবি করেছেন বালাসাহেবের পৌত্র।

Advertisement

বাইকুল্লায় শিবসৈনিকদের উদ্দেশে বক্তব্য রাখতে গিয়ে আদিত্য বলেছেন, ‘‘গুয়াহাটিতে দুই গোষ্ঠী রয়েছে। ১৫ থেকে ১৬ জনের একটা দল রয়েছে। তাঁরা আমাদের সঙ্গে যোগাযোগ রাখছেন। অন্য পক্ষে যাঁরা রয়েছেন, তাঁদের সাহস নেই, নৈতিকতা নেই।’’

Advertisement

বিদ্রোহীদের নিশানা করে উদ্ধব-পুত্র বলেন,‘‘এই বিধায়কদের (বিদ্রোহী) কেউ কেউ লক্ষ লক্ষ ও কোটি টাকায় নিজেদের বিকিয়েছেন...যখন মুখ্যমন্ত্রী হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তখনই ওঁরা বিকিয়েছেন নিজেদের। ওঁদের জিজ্ঞাসা করতে চাই, কোনও মানবিকতা কি নেই?’’ তাঁর আরও সংযোজন, ‘‘অনেক বলেছেন যে, কংগ্রেস ও এনসিপি বিশ্বাসঘাতকতা করবে। কিন্তু আমাদের লোকেরাই বিশ্বাসঘাতকতা করল। অনেক বিধায়ক পানওয়ালা, রিকশাওয়ালা ছিলেন, তাঁদের আমরা মন্ত্রী করেছিলাম। গত ২০ মে উদ্ধব ঠাকরে নিজে একনাথ শিন্ডেকে মুখ্যমন্ত্রীত্বের প্রস্তাব দিয়েছিলেন। তখন তিনি নাটক করেছিলেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন