মেহবুবার সঙ্গে দেখা করতে ছাড় মেয়েকে

নিরাপত্তাকর্মীদের অনুপস্থিতিতে মায়ের সঙ্গে কথাও বলতে পারবেন তিনি। তবে বাড়িতে যেতে পারলেও শহরের অন্যত্র ঘোরাফেরা করতে জেলা প্রশাসনের অনুমতি নিতে হবে তাঁকে।

Advertisement

নয়াদিল্লি

সংবাদ সংস্থা  শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০১৯ ০২:০৭
Share:

চাশমেশাহি এলাকায় আটক থাকা পিডিপি নেত্রী মেহবুবার সঙ্গে দেখা করতে যেতে পারবেন কন্যা ইলতিজা ইকবাল।—ছবি টুইটার সৌজন্যে

শ্রীনগরে আটক থাকা জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতির সঙ্গে তাঁর মেয়ে ইলতিজাকে দেখা করার ছাড়পত্র দিল সুপ্রিম কোর্ট।

Advertisement

প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের বেঞ্চ বৃহস্পতিবার জানিয়েছে, শহরের চাশমেশাহি এলাকায় আটক থাকা পিডিপি নেত্রী মেহবুবার সঙ্গে দেখা করতে যেতে পারবেন ইলতিজা। নিরাপত্তাকর্মীদের অনুপস্থিতিতে মায়ের সঙ্গে কথাও বলতে পারবেন তিনি। তবে বাড়িতে যেতে পারলেও শহরের অন্যত্র ঘোরাফেরা করতে জেলা প্রশাসনের অনুমতি নিতে হবে তাঁকে। ইলতিজা বর্তমানে চেন্নাইয়ে রয়েছেন। শীর্ষ আদালতে তিনি জানিয়েছিলেন, প্রায় এক মাস হল মায়ের সঙ্গে দেখা করতে পারেননি। মেহবুবার শারীরিক পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন তাঁর মেয়ে।

এ দিনই জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের আইনের ছাত্র মহম্মদ আলিম সইদের হলফনামা শীর্ষ আদালতে জমা পড়েছে। গত ২৮ অগস্ট অনন্তনাগের বাসিন্দা ওই পড়ুয়াকে তাঁর বাবা-মায়ের সঙ্গে দেখা করতে যাওয়ার ছাড়পত্র দিয়েছিল সুপ্রিম কোর্ট। ফেরার পরে পরিস্থিতির কথা জানিয়ে হলফনামা দিতে বলা হয় তাঁকে। ওই ছাত্র এ দিন বন্ধ খামে হলফনামা জমা করেছেন। আগামী ১৬ সেপ্টেম্বর শীর্ষ আদালত বিষয়টি খতিয়ে দেখবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন